বাংলা নিউজ > ঘরে বাইরে > Rajouri encounter: কাশ্মীরে জঙ্গি ডেরা ঘিরে ফেলেছে সেনা, শহিদ দুই জওয়ান, বন্ধ করা হল ইন্টারনেট

Rajouri encounter: কাশ্মীরে জঙ্গি ডেরা ঘিরে ফেলেছে সেনা, শহিদ দুই জওয়ান, বন্ধ করা হল ইন্টারনেট

রাজৌরির কান্দি এলাকায় জঙ্গি দমনে নেমেছে সেনা (PTI Photo) (PTI)

গত ২০ এপ্রিল যে জঙ্গিরা পুঞ্চ এলাকায় সেনার গাড়িতে হামলা চালিয়েছিল তারাই এদিন রাজৌরির কান্দি এলাকায় বিস্ফোরণ ঘটায়। সেদিন পুঞ্চে জঙ্গি হামলায় অন্তত পাঁচজন সেনার মৃত্যু হয়েছিল।

মঞ্জিরী চিত্রে

কাশ্মীরে জঙ্গি ডেরা ঘিরে ফেলেছে সেনাবাহিনী। এনকাউন্টারে নেমেছে সুরক্ষা বাহিনী। জঙ্গি দমনে নেমে শহিদ হয়েছেন দুই সেনা, এক আধিকারিক সহ চারজন জখম হয়েছেন বলে খবর। তবে একাধিক জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়েছে বলে মনে করা হচ্ছে। শুক্রবার সকালে জম্মু ও কাশ্মীরের রাজৌরি এলাকায় এনকাউন্টার চলাকালীন জঙ্গিরা সেনাদের লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়। তাতেই প্রাণ হারান দুই সেনা জওয়ান। সেনা সূত্রে খবর, গত ২০ এপ্রিল যে জঙ্গিরা পুঞ্চ এলাকায় সেনার গাড়িতে হামলা চালিয়েছিল তারাই এদিন রাজৌরির কান্দি এলাকায় বিস্ফোরণ ঘটায় বলে মনে করা হচ্ছে। সেদিন পুঞ্চে জঙ্গি হামলায় অন্তত পাঁচজন সেনার মৃত্যু হয়েছিল। আহত হয়েছিলেন একজন। প্রচন্ড বৃষ্টির মধ্য়ে সেনার গাড়ি লক্ষ্য করে আচমকাই সেদিন গুলিবর্ষণ করেছিল জঙ্গিরা। শুক্রবার সেই জঙ্গিদের বিরুদ্ধে শুরু হল অলআউট এনকাউন্টার। 

ভারতীয় সেনার তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, রাজৌরি সেক্টরের কান্দি এলাকায় নির্দিষ্ট তথ্য়ের ভিত্তিতে সেনা অভিযানে নামে। একটি গুহার মধ্যে কয়েকজন জঙ্গি লুকিয়ে ছিল। সেই এলাকা ঘিরে ফেলে সুরক্ষা বাহিনী। গোটা এলাকাটি ঘন জঙ্গল ও পাহাড় দিয়ে ঘেরা। সেই দুর্গম এলাকায় জঙ্গি দমনে নেমেছে অসম সাহসী ভারতীয় সেনা।

আধিকারিকরা জানিয়েছেন, আহতদের দ্রুত উধমপুরের কমান্ড হাসপাতালে নিয়ে আসা হয়েছে। ওই এলাকায় বাড়তি সেনা মোতায়েন করা হচ্ছে।

প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে গুহার মধ্য়েই জঙ্গিরা আটকে পড়েছে। মনে করা হচ্ছে জঙ্গি দলের একাধিক সদস্যকেও নিকেশ করা সম্ভব হয়েছে।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, ওই এলাকায় ইন্টারনেট পরিষেবা আপাতত বন্ধ করা হয়েছে। গোটা এলাকা ঘিরে ফেলেছে সেনা বাহিনী।

এদিকে গত বৃহস্পতিবার সন্দেহভাজন জঙ্গিরা দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় বিজভেরা এলাকায় সুরক্ষা বাহিনীকে নিশানা করে গুলি চালিয়েছিল। সেই সময় একজন পুলিশকর্মী সামান্য জখম হয়েছিলেন। জম্মু ও কাশ্মীর পুলিশ জানিয়েছিল, বৃহস্পতিবার সন্ধ্যায় সন্দেহভাজন জঙ্গিরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল। সেই ঘটনায় একজন পুলিশকর্মী সামান্য জখম হয়েছিলেন। তাঁকে চিকিৎসার জন্য স্থানীয় চিকিৎসাকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। হামলাকারীদের ধরতে গোটা এলাকা ঘিরে ফেলেছিলেন সিকিউরিটি ফোর্সের সদস্যরা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.