বাংলা নিউজ > ঘরে বাইরে > BJP Councilor disqualified: ৩ সন্তান হওয়ায় অযোগ্য ঘোষিত হলেন গুজরাটের ২ BJP কাউন্সিলর, কেন এমন ঘটল?

BJP Councilor disqualified: ৩ সন্তান হওয়ায় অযোগ্য ঘোষিত হলেন গুজরাটের ২ BJP কাউন্সিলর, কেন এমন ঘটল?

৩ সন্তান হওয়ায় অযোগ্য ঘোষিত হল গুজরাটের ২ BJP কাউন্সিলর, কেন এমন ঘটল?

দুই কাউন্সিলরের তিন জন করে সন্তান থাকার কারণে তাদের অযোগ্য ঘোষণা করা হয়েছে। অভিযোগ উঠেছে, তিন সন্তান থাকার ফলে তারা দুজনে ১৯৭৩ সালের গুজরাট পুরসভা আইন লঙ্ঘন করেছেন। আমরেলির জেলা শাসক অজয় দাহিয়ার কার্যালয় থেকে সোমবার তাদের অযোগ্য ঘোষণা করার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

গুজরাটে অযোগ্য ঘোষিত হলেন ২ বিজেপি কাউন্সিলর। দুই কাউন্সিলরের নাম হল খিমা কাসোটিয়া এবং মেঘনা বোখা। তারা দুজনেই আমরেলি জেলার দামনগর পুরসভার কাউন্সিলর। জেলাশাসকের তরফে একটি নির্দেশ জারি করে দুই কাউন্সিলরকে অযোগ্য ঘোষণা করা হয়েছে। আর এই দুই কাউন্সিলরকে অযোগ্য ঘোষণা করার পিছনে যে কারণ রয়েছে তা কার্যত অবাক করে দেওয়ার মতো। 

আরও পড়ুন: মানুষের উপরই এখন ভরসা রাখছে বিজেপি, সাংগঠনিক দুর্বলতাই কি বড় কারণ হচ্ছে?‌

কেন অযোগ্য ঘোষণা করা হল?

পুরসভা সূত্রে জানা গিয়েছে, দুই কাউন্সিলরের তিন জন করে সন্তান থাকার কারণে তাদের অযোগ্য ঘোষণা করা হয়েছে। অভিযোগ উঠেছে, তিন সন্তান থাকার ফলে তারা দুজনে ১৯৬৩ সালের গুজরাট পুরসভা আইন লঙ্ঘন করেছেন। আমরেলির জেলা শাসক অজয় দাহিয়ার কার্যালয় থেকে সোমবার তাদের অযোগ্য ঘোষণা করার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। প্রসঙ্গত, দামনগর পুরসভাটি বিজেপির অধীনে রয়েছে। ফলে দলের দুই কাউন্সিলর অযোগ্য ঘোষিত হওয়ায় স্বাভাবিকভাবেই অস্বস্তিতে পড়েছে বিজেপি। যদিও এরফলে পুরসভা বিজেপির হাতছাড়া হবে না। কারণ সেখানে বিজেপির পর্যাপ্ত সংখ্যক কাউন্সিলর রয়েছে।

জানা গিয়েছে, কাসোটিয়া ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এবং বোকা ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। দুজনেই ২০২১ সালের পুর নির্বাচনে জয়ী দামনগর পুরসভায় কাউন্সিলর নির্বাচিত হন। তবে সেই সময় তাদের দুজন করে সন্তান ছিল। নির্বাচনী হলফনামায় সে কথায় তারা জানিয়েছিলেন। তারপরে কাসোটিয়া তিন সন্তানের বাবা হন এবং বোকা তিন সন্তানের মা হন। এরপর গত ১৬ জানুয়ারি ২ কাউন্সিরের বিরুদ্ধে জেলাশাসকের কাছে অভিযোগ করে ব্যবসায়ীদের একটি সংগঠন। তার ভিত্তিতে জেলাশাসকের অফিস থেকে তদন্ত শুরু করা হয়।

 প্রথমে দুজন কাউন্সিলরই অভিযোগের বিরোধিতা করেছিলেন। তাদের বক্তব্য ছিল, যে নির্বাচনের আগে তাদের দুজন করে সন্তান ছিল। তবে গুজরাটের পুরসভার নিয়ম অনুযায়ী, তৃতীয় সন্তান থাকলে কেউ কাউন্সিলর হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন না। এমনকী কোনও কাউন্সিলরের তিন সন্তান থাকলেও ব্যবস্থা নেওয়া হবে। তার ভিত্তিতে সব কিছু খতিয়ে দেখার পর দুই কাউন্সিলরকে অযোগ্য ঘোষণা করেন জেলা শাসক।  লোকসভা নির্বাচনের মধ্যেই এমন নির্দেশের সেখানে অস্বস্তিতে বিজেপি।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

USA বনাম West Indies ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? একনজরে ২২ জুন ২০২৪ রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি?

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.