রাহুল গান্ধী (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
রাহুল গান্ধী (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

'নৃশংস', রাজস্থানে দলিত যুবকের পায়ুদ্বারে স্ক্রু-ড্রাইভার ঢোকানোয় টুইট রাহুলের

  • ৫০,০০০ টাকা চুরির অভিযোগে দুই যুবককে আটকে রাখে কয়েকজন। নগ্ন করে তাঁদের বেধড়ক মারধর করা হয়।

চুরির অভিযোগে রাজস্থানে দুই দলিত যুবকের উপর নৃশংস অত্যাচার চালানো হল। তাঁদের নগ্ন করে মারধর করা হয়।পেট্রলে স্ক্র-ড্রাইভার ডুবিয়ে তা একজনের পায়ুদ্বারে ঢুকিয়ে দেওয়া হয়।

নাগৌরের কারনু গ্রামে ৫০,০০০ টাকা চুরির অভিযোগে দুই যুবককে আটকে রাখে কয়েকজন। নগ্ন করে তাঁদের বেধড়ক মারধর করা হয়। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিয়োতে দেখা যায়, পেট্রলের বোতলে স্ক্র-ড্রাইভার ডুবিয়ে তা পায়ুদ্বারে ঢোকানোর চেষ্টা করছে অভিযুক্তরা। চিৎকার করতে থাকেন দুই যুবক।

ভিডিয়োটি ভাইরাল হওয়ার হইচই পড়ে যায়। দ্রুত ব্যবস্থা নেয় পুলিশ। সাত অভিযুক্তকে চিহ্নিত করা হয়। তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। নাগৌরের পুলিশ সুপার বিকাশ পাঠক বলেন, 'ভিডিয়োটির বিষয়ে জানার পরই অভিযুক্তদের চিহ্নিত করেছি আমরা। তাদের গ্রেফতারও করা হয়েছে।' তবে নির্যাতনের শিকার দুই যুবক অভিযোগ দায়ের করেনি। প্রাথমিকভাবে জানা গিয়েছে, তাঁরা দুই ভাই। একজনের বয়স ১৮, অপরজনের ২৬।

ভিডিয়োটি সামনে আসার পরই অবশ্য রাজনৈতিক তরজা শুরু হয়। কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগে বিজেপি। ঘটনার তীব্র নিন্দা করে কংগ্রেস। টুইট করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি বলেন, 'রাজস্থানের নাগৌরে দুই দলিত যুবকের উপর অত্যাচারের ভিডিয়ো নৃশংস ও বিকৃত। রাজ্য সরকারকে আর্জি জানাচ্ছি, দোষীদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়া হোক।'

বন্ধ করুন