বাংলা নিউজ > ঘরে বাইরে > এবার নিশানায় সেনা ঘাঁটি, ফের জম্মুর আকাশে দেখা মিলল দুই ড্রোনের, চলল গুলি
তল্লাশি চালাচ্ছেন সেনা জওয়ানরা (ছবি সৌজন্যে এএনআই)

এবার নিশানায় সেনা ঘাঁটি, ফের জম্মুর আকাশে দেখা মিলল দুই ড্রোনের, চলল গুলি

  • এবার নিশানায় সেনা। জম্মু ও কাশ্মীরের আকাশে আবারও দেখা মিলল ড্রোনের। ড্রোনের খোঁজে তল্লাশি শুরু হয়েছে এলাকায়।

জম্মু ও কাশ্মীরের আকাশে আবারও দেখা মিলল ড্রোনের। গতকালই বায়ুসেনা স্টেশনের উপর ড্রোনের মাধ্যমে হামলা চালানো হয়েছিল। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার জম্মু ও কাশ্মীরের কালুচকে এক সেনা ঘাঁটির উপর দেখা গেল দুটি ড্রোনের। ড্রোনটিকে লক্ষ্য করে নিরাপত্তারক্ষীরা গুলি চালালে সেটি সেখান থেকে উড়ে যায় বলে খবর মিলেছে। প্রায় ২৫ রাউন্ড গুলি চালানো হয় বলে জানা গিয়েছে। ড্রোনের খোঁজে চিরুনি তল্লাশি শুরু হয়েছে সেই এলাকায়। সেই ড্রোন কোথা থেকে পরিচালনা করা হচ্ছিল, তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে সেনার তরফে।

জম্মু-পাঠানকোট জাতীয় সড়ক সংলগ্ন কালুচকে অবস্থি সেনাঘাঁটির উপরে একটি ড্রোনকে চক্কর কাটতে দেখা যায় রবিবার রাত সাড়ে ১১টা নাগাদ। তারপরই সেটি লক্ষ্য করে পরপর গুলি ছুঁড়তে থাকেন সেই ঘাঁটির নিরাপত্তার দায়িত্বে থাকা জওয়ানরা। পরে সেই ড্রোনটি সেখান থেকে পালায়। পরে রাত দেড়টা নাগাদ ফের আরও একটি ড্রোন দেখা যায় সেখানে। ফের গুলি চালিয়ে সেটাকে তাড়ানো হয়। এদিন সকালে সেই ঘটনার খবর প্রকাশ্যে আনে সেনা। তবে কাল রাত থএকে দুই ড্রোনের খোঁজে তল্লাশি চললেও একটিরও হদিশ মেলেনি।

এদিকে জম্মু বিমানবন্দরের ভিতরে বায়ুসেনার ঘাঁটিতে পাঁচ মিনিটের ব্যবধানে দু’টি বিস্ফোরণ হয় শনিবার গভীর রাতে। ঘটনায় ২ জওয়ান জখম হয়েছেন। জানা গিয়েছে, ড্রোনের মাধ্যমে আকাশপথে এই বিস্ফোরণ ঘটানো হয়েছিল। তারপরই আকাশের দিকে কড়া নজর ছিল নিরাপত্তারক্ষীদের। আর সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের জম্মুতেই ড্রোনের দেখা মিলল। এদিকে শনিবারের ঘটনায় ইতিমধ্যে জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইনের আওতায় সুয়োমোটো মামলা রুজু করা হয়েছে বলে খবর। এই ঘটনার পর উপত্যকায় নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়।

 

বন্ধ করুন