বাংলা নিউজ > ঘরে বাইরে > জম্মুর আকাশে পাক নজরদারির ছক বানচাল, BSF-এর গুলিতে পালাল ড্রোন
প্রতীকী ছবি (সৌজন্যে পিটিআই)
প্রতীকী ছবি (সৌজন্যে পিটিআই)

জম্মুর আকাশে পাক নজরদারির ছক বানচাল, BSF-এর গুলিতে পালাল ড্রোন

  • আজ ভোর সাড়ে ৪টে নাগাদ নিয়ন্ত্রণ রেখা পার করে ভারতীয় আকাশসীমায় ঢুকে পড়ে পাকিস্তানের দু'টি ড্রোন।

শনিবার ভোরে নিয়ন্ত্রণ রেখা পার করে জম্মুর আকাশসীমায় ঢুকে পড়ে দুটি পাকিস্তানি ড্রোন। পরে নিরাপত্তারক্ষীদের গুলিতে পালায় সেগুলি। সেনা সূত্রে খবর, খুব সম্ভবত পাকিস্তান থেকে উড়ে আসা ড্রোনগুলি ভারতীয় ভূখণ্ডে নজরদারি চালানোর লক্ষ্যেই উড়িয়ে দেওয়া হয়েছিল।

জানা গিয়েছে, আজ ভোর সাড়ে ৪টে নাগাদ নিয়ন্ত্রণ রেখা পার করে ভারতীয় আকাশসীমায় ঢুকে পড়ে পাকিস্তানের দু'টি ড্রোন। সেটি নজরে আসতেই বিএসএফ জওয়ানরা সেটি লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। গুলির জেরে ড্রোন নিয়ন্ত্রণকারীরা সেগুলিকে পাকিস্তানে ফিরিয়ে নিয়ে যায়।

বিএসএফ-এর আধিকারিক এই ঘটনা প্রসঙ্গে বলেন, আর্নিয়ার জোববোয়াল ও বিক্রম সীমান্ত পার করে দু'টি ড্রোনকে ভারতীয় আকাশসীমায় ঢুকতে দেখা যায়। পরে জওয়ানরা গুলি চালালে সেটি সীমান্ত পার করে ফের পাকিস্তানে ফিরে যায়। পরে এলাকাটি ঘিরে ফেলে তল্লাশি শুরু হয়।

উল্লেখ্য, সাধারণত এই ধরনের ড্রোনের সাহায্যে অস্ত্র কিংবা মাদক ছড়ায় পাকিস্তান। তবে তল্লাশি চালিয়েও তেমন কিছুর সন্ধান মেলেনি। শুধু নজরদারির উদ্দেশ্যেও ড্রোনগুলিকে ব্যবহার করা হতে পারে। এর আগে গত বছর একাধিক ঘটনায় ড্রোনের মাধ্যমে ভারতের বিচ্ছিনতাবাদীদের হাতে অস্ত্র তুলে দেয়ার ফন্দি এঁটেছিল পাকিস্তান। তবে নিরাপত্তারক্ষীদের তত্পরতায় লেই সব প্রচেষ্টাই ব্যর্থ হয়।

 

বন্ধ করুন