বাংলা নিউজ > ঘরে বাইরে > মায়ের প্রাণ বাঁচাতে ২ বছরের শিশুর অবাক করা কীর্তি, বুদ্ধির তারিফ সর্বত্র
ছবি সৌজন্যে এএনআই
ছবি সৌজন্যে এএনআই

মায়ের প্রাণ বাঁচাতে ২ বছরের শিশুর অবাক করা কীর্তি, বুদ্ধির তারিফ সর্বত্র

  • অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়েন এক মহিলা। মাকে এভাবে পড়ে যেতে দেখেই ছুট লাগাল ২ বছর বয়সী শিশু। 

ভিক্ষা করেই দিন যাপন। তবে লকডাউনের জেরে উপার্জন হচ্চিল না ভালো। তাও চেষ্টা করা। এই পরিস্থিতিতে রেল স্টেশনে বসে বসে হঠাতই অজ্ঞান হয়ে পড়ে যান মহিলা। আর মাকে বাঁচাতে তখন দুই বছরের শিশু সমস্ত বুদ্ধি খরচ করে এখন নেটমাধ্যমের বাহবার পাত্র। ঘটনাটি উত্তরপ্রদেশের মোরাদাবাদ স্টেশনে ঘটেছে।

সেখানেই এক মহিলা নিজের দুই সন্তানকে নিয়ে প্ল্যাটফর্ম বা ওয়াক-ওভারে দিন কাটান। রবিবার হঠাত তিনি অসুস্থ হয়ে পড়েন। অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। এরপরই টহলরত আরপিএফ-দের দিকে যায় দুই বছরের শিশুটি। মুখে কিছু না বলতে পারলেও অঙ্গি-ভঙ্গিতে তাকে অনুসরণ করতে বোঝায় শিশুটি। পথ দেখিয়ে আরপিএফ জওয়ানদের নিয়ে আশে মায়ের কাছে।

সেখানে পৌঁছে বিষয়টি বুঝতে পেরেই মহিলার চিকিত্সার ব্যবস্থা করেন মোতায়েন থাকা আরপিএফরা। ঘটনার ছবি এবং ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে। শিশুটির বুদ্ধির প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

ঘটনার প্রেক্ষিতে সিনিয়র আরপিএফ অফিসার মনোজ কুমার বলেন, 'আমাদের কর্মীরা একটি শিশুকে খুঁজে পায় স্টেশনে। সেই শিশু পথ দেখিয়ে আরপিএফ কর্মীদের একটি স্থানে নিয়ে যায়। সেখানে আরপিএফ কর্মীরা এক মহিলাকে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখেন। তারপর তাঁকে সেখান থেকে হাসপাতালে পাঠানো হয়। এখন সেখানে চিকিত্সাধীন সেই মহিলা।'

বন্ধ করুন