বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিড আক্রান্ত একজন ক্রু, মুম্বই-গোয়া ক্রুজে আটকে ২০০০ যাত্রী, চলছে পরীক্ষা
মুম্বই-গোয়া ক্রুজে আটকে ২০০০ যাত্রী (প্রতীকী ছবি, সৌজন্যে রয়টার্স) (REUTERS)
মুম্বই-গোয়া ক্রুজে আটকে ২০০০ যাত্রী (প্রতীকী ছবি, সৌজন্যে রয়টার্স) (REUTERS)

কোভিড আক্রান্ত একজন ক্রু, মুম্বই-গোয়া ক্রুজে আটকে ২০০০ যাত্রী, চলছে পরীক্ষা

  • যতদিন না কোভিড পরীক্ষার ফলাফল আসছে, ততদিন জাহাজেই থাকতে হবে এই ২০০০ জনকে।

মুম্বাই-গোয়া কর্ডেলিয়া ক্রুজ জাহাজের একজন ক্রু সদস্য করোনভাইরাসে আক্রান্ত হতেই সেই জাহাজে থাকা অন্তত ২০০০ লোক সমুদ্রের উপকূলেই আটকে পড়েছেন। জাহাজটি মুম্বাই থেকে এসেছিল এবং বর্তমানে মুরমুগাওঁ ক্রুজ টার্মিনালে দাঁড়িয়ে আছে।

লাইভ হিন্দুস্তানের খবর অনুযায়ী, স্বাস্থ্য আধিকারিকরা ক্রুজ জাহাজে থাকা ২০০০ যাত্রীদের সকলেরই নমুনা পরীক্ষা করছেন। এই পরিস্থিতিতে এই যাত্রীরা অধীর আগ্রহে নিজেদেদের কোভিড পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করে আছেন। এদিকে সংক্রামিত ক্রু সদস্যকে আইসোলেট রাখা হয়েছে ইতিমধ্যে। ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ওই ব্যক্তি কোভিড পজিটিভ বলে জানা গিয়েছে।

কর্তৃপক্ষ সমস্ত যাত্রীদের ক্রুজ জাহাজেই থাকতে নির্দেশ দিয়েছে। যতদিন না কোভিড পরীক্ষার ফলাফল আসছে, ততদিন জাহাজেই থাকতে হবে এই ২০০০ জনকে। এই ক্রুজ জাহাজ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয় যাতে তারা ভাস্কো-ভিত্তিক সালগাঁওকর মেডিকেল রিসার্চ সেন্টার (এসএমআরসি) হাসপাতালের মাধ্যমে সমস্ত যাত্রীদের কোভিড পরীক্ষা করায়। এর আগে ২০২০ সালে যখন করোনাভাইরাস প্রথমবার বিশ্বে ছড়িয়ে পড়তে শুরু করে, তখনও বহু জায়গায় এভাবে ক্রুজে আটকে পড়েছিলেন যাত্রীরা।

ওমিক্রন ত্রাসের মাঝেই দেশে আচমকা ঊর্ধঅবমুখী হয়েছে করোনা সংক্রমণের গ্রাফ। এই আবহে বর্ষবরণের আগেই গোয়া সরকারের তরফে জানানো হয়েছিল, কোভিড নেগেটিভ রিপোর্ট ছাড়া গোয়ায় প্রবেশ করা যাবে না। পাশাপাশি নির্দেশ দেওয়া হয়, সিনেমা হল, অডিটোরিয়াম, রিভার ক্রুজ, ওয়াটার পার্ক ও বিনোদন পার্কে মোট দর্শক বা পর্যটকের ৫০ শতাংশের বেশি রাখা যাবে না। এই পরিস্থিতিতে ক্রুজের করোনা আক্রান্ত ক্রুয়ের থেকে কোনও যাত্রী করোনা আক্রান্ত কিনা, সেটা জানতেই সবার করোনা পরীক্ষা করানোর নির্দেশ দিয়েছে গোয়া সরকার। পর্যটকদের থেকে রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি চাইছে না সরকার। এই বছরই আবার গোয়ায় বিধানসভা নির্বাচন। সব মিলিয়ে করোনা রুখতে তত্পর সরকার।

বন্ধ করুন