বাংলা নিউজ > ঘরে বাইরে > ব্রেকের সমস্যা! সিকিম থেকে শিলিগুড়ির আসার পথে উলটে গেল বাস, জখম ২১ পড়ুয়া সহ ২৬

ব্রেকের সমস্যা! সিকিম থেকে শিলিগুড়ির আসার পথে উলটে গেল বাস, জখম ২১ পড়ুয়া সহ ২৬

সিকিমে সেন্ট্রাল ইউনিভার্সিটির কাছে উলটে গেল বাস। (SOURCED.) (HT_PRINT)

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাঁচির সেন্ট জেভিয়ার্স কলেজের পড়ুয়ারা শিক্ষামূলক ভ্রমণের জন্য় গ্যাংটক গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে রানীপুল এলাকায় তাদের বাস দুর্ঘটনায় পড়ে। এরপর সিকিমের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথাবার্তা বলেছি।

প্রমোদ গিরি

রাঁচির সেন্ট জেভিয়ার্স কলেজের পড়ুয়াদের নিয়ে সিকিম থেকে ফিরছিল বাস। গ্যাংটক থেকে শিলিগুড়ি আসার পথে ভয়াবহ দুর্ঘটনা। ২১ পড়ুয়া সহ ২৬জন জখম হয়েছেন দুর্ঘটনায়। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন এনিয়ে টুইট করেছেন। তিনি জানিয়েছেন, সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাংয়ের সঙ্গে কথা বলেছি।দুর্ঘটনার ব্যাপারে কথাবার্তা হয়েছে। ছাত্রছাত্রীদের চিকিৎসার ক্ষেত্রে যাতে প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা করা হয় সেব্যাপারে কথাবার্তা বলেছি।

পড়ুয়াদের হেলিকপ্টারে চাপিয়ে ওখান থেকে বের করে আনার ব্যাপারেও চেষ্টা করা হয়েছিল। কিন্তু খারাপ আবহাওয়ার জন্য সেটি আদৌ সম্ভব হচ্ছে না।

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাঁচির সেন্ট জেভিয়ার্স কলেজের পড়ুয়ারা শিক্ষামূলক ভ্রমণের জন্য় গ্যাংটক  গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে রানীপুল এলাকায় তাদের বাস দুর্ঘটনায় পড়ে।  সিকিমের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথাবার্তা বলেছি। পড়ুয়াদের চিকিৎসার যাবতীয় ব্যবস্থা করা হচ্ছে।

পাশাপাশি তিনি জানিয়েছেন, তাদের এয়ারলিফ্ট করে আনার ব্যাপারেও নির্দেশ দিয়েছি। কিন্তু খারাপ আবহাওয়ার জন্য সেটা সম্ভব হচ্ছে না। সেকারনেও ওখানেই তাদের চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। 

সূত্রের খবর, বাসটি পাহাড়ি পথে নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায়। ওই বাসে ২৬জন ছিলেন। সম্ভবত ব্রেকের সমস্যা হয়েছিল বাসে। হিন্দুস্তান টাইমসকে গ্যাংটকের পুলিশ সুপার তেনজিং লোদেন লেপচা জানিয়েছেন, কয়েকজনের জখম গুরুতর মনে হচ্ছে।

সব মিলিয়ে ৬৯জন পড়ুয়া এই শিক্ষামূলক ভ্রমণে গিয়েছিলেন। তিনটি বাসে তারা এদিন শিলিগুড়ি ফিরছিলেন। একটি বাসে ২১জন পড়ুয়া ও দুজন শিক্ষক ছিলেন। রাণীপুলের কাছে স্কিড করে বাসটি উলটে যায়। সিকিমের অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল অফ পুলিশ অক্ষয় সচদেব জানিয়েছেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে বাস চালক অত্যন্ত বুদ্ধিমত্তার সঙ্গে বাসটিকে বড় দুর্ঘটনার হাত থেকে বাঁচিয়ে দিয়েছেন।

 

ঘরে বাইরে খবর

Latest News

টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.