বাংলা নিউজ > ঘরে বাইরে > পেট্রল-ডিজেলের উপর শুল্ক ছাড়ের পর VAT কমিয়েছে ২২ রাজ্য,কমায়নি ১৪ রাজ্য: কেন্দ্র

পেট্রল-ডিজেলের উপর শুল্ক ছাড়ের পর VAT কমিয়েছে ২২ রাজ্য,কমায়নি ১৪ রাজ্য: কেন্দ্র

জ্বালানি তেলের উপর ভ্যাট কমায়নি ১৪টি রাজ্য (ফাইল ছবি) (HT_PRINT)

গ্রাহকদের স্বস্তি প্রদান করতে ২২ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল ভ্যাট কমালেও ১৪টি রাজ্য এখনও ভ্যাট কমায়নি জ্বালানির উপর।

কেন্দ্রীয় সরকার পেট্রল এবং ডিজেলের উপর আবগারি শুল্ক যথাক্রমে ৫ এবং ১০ টাকা কমানোর পরে ২২টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি জ্বালানির উপর ভ্যাট কমানোর সিদ্ধান্ত নিয়েছে। কেন্দ্রের তরফে পিআইবি এক বিবৃতি প্রকাশ করে এমনটা জানিয়েছে। তবে গ্রাহকদের স্বস্তি প্রদান করতে ২২ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল ভ্যাট কমালেও ১৪টি রাজ্য এখনও ভ্যাট কমায়নি জ্বালানির উপর।

কেন্দ্র জানায়, মহারাষ্ট্র, দিল্লি, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, তেলাঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, কেরল, মেঘালয়, আন্দামান ও নিকোবর, ঝাড়খণ্ড, ওড়িশা, ছত্তিশগড়, পঞ্জাব এবং রাজস্থানে জ্বালানির উপর রাজ্য সরকারের নির্ধারিত ভ্যাট অপরিবর্তিত রাখা হয়েছে।

কেন্দ্র-রাজ্য সম্মিলিত কর ছাড়ের পর জ্বালানির দাম সবথেকে বেশি কমেছে লাদাখে। সেখানে পেট্রলের দাম একধাক্কায় কমেছে ১৩.৪৩ টাকা। ডিজেলের দাম সেখানে কমেছে ১৯.৬১ টাকা প্রতি লিটার। কর্ণাটকে পেট্রলের দাম কমেছে ১৩.৩৫ টাকা। পুদুচেরিতে পেট্রলের দাম কমেছে ১২.৮৫ টাকা।

বর্তমানে ভারতে সবথেকে বেশি দামে ডিজেল বিকোচ্ছে রাজস্থানে। জয়পুরে আজ লিটার প্রতি ডিজেলের দাম ৯৫.৭১ টাকা। এরপরই ডিজেলের দাম সবথেকে বেশি অন্ধ্রপ্রদেশে ও মুম্বইতে। যথাক্রমে এখানে ডিজেলের দাম লিটার পিছু ৯৫.১৮ এবং ৯৪.১৪ টাকা। এদিকে দেশে সবথেকে সস্তা ডিজেল মিলছে মিজোরামে। সেই রাজ্যে লিটারপিছু ডিজেলের দাম ৭৯.৫৫ টাকা।

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

১৫ মার্চ মীন রাশিতে উদয় বুধের,২রাশি হবে ভাগ্যবান, আয় বাড়বে বিপুল বিয়ের আগে গঙ্গাবক্ষে রোম্যান্টিক মুডে কাঞ্চন, শ্রীময়ীর জন্য গাইলেন কোন গান? ছিটকে দিলেন ক্রলির স্টাম্প, রাঁচির ১ম স্পেলেই ৩ উইকেট বাংলার আকাশ দীপের- ভিডিয়ো বিয়ের মরশুমে ২০% বেড়েছে চাহিদা, ৭ দিনে পঞ্চমবারের মতো কলকাতায় বাড়ল সোনার দাম ভয়ে গায়ে দেবে কাঁটা, ভূত দেখার অভিজ্ঞতা ভাগ করে নিলেন অজয় দেবগন সপ্তাহের শেষে শনির দশা বহু জেলায়, বাংলার কোথায় কবে বৃষ্টি হবে? অভিনেত্রী নয়, ভারতীয় সেনায় যোগ দিতে চেয়েছিলেন জয়া! সুযোগ না পেয়ে কী বললেন? নো বলে মিস প্রথম উইকেট, মালিঙ্গা-স্টোকসদের সঙ্গে এক সারিতে জায়গা করলেন আকাশ সিভিক ভলান্টিয়ারদের জুনিয়র কনস্টেবল পদে নিয়োগ, লোকসভা ভোটের আগে হতে পারে ঘোষণা অর্ডার করলেই উড়ে আসছে কফি, ওয়েটার ছাড়াই ধরা দিচ্ছে হাতে! ঘটনায় তাজ্জব শহর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.