বুধবার গ্রেফতার হওয়া বাংলাদেশিরা
বুধবার গ্রেফতার হওয়া বাংলাদেশিরা

জোট সরকারের মহারাষ্ট্রে বাংলাদেশি সন্দেহে ১২ মহিলাসহ গ্রেফতার ২২

  • পুলিশের দাবি, ভারতে বৈধ ভাবে বসবাসের কোনও নথিই দেখাতে পারেননি এরা

মহারাষ্ট্রে অবৈধভাবে বসবাসকারী ২২ জন বাংলাদেশিকে গ্রেফতার করল সেরাজ্যের পুলিশ। মহারাষ্ট্রের পালঘরে এক ঝুপড়িতে হানা দিয়ে এদের গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ১২ জন মহিলা বলে জানা গিয়েছে। স্থানীয় পুলিশের দাবি, এদের কাছে ভারতে বসবাসের অনুমতিসহ কোনও নথিই মেলেনি।

স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে পালঘরে ওই ঝুপড়িতে হানা দেয় মহারাষ্ট্র পুলিশ। সেখান থেকে ২২ জন বাংলাদেশিকে আটক করে নথি দেখতে চান পুলিশকর্মীরা। নথি দেখাতে না পারায় তাদের বিরুদ্ধে পাসপোর্ট আইন ও ফরেনার্স অ্যাক্টের ধারায় মামলা রুজু হয়েছে।

বলে রাখি, গত বছর মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন হয়। দীর্ঘ দড়ি টানাটানির পর সেখানে তৈরি হয় শিবসেনা, এনসিপি ও কংগ্রেসের জোট সরকার। মুখ্যমন্ত্রী হন উদ্ধব ঠাকরে। বিজেপি বিরোধী সেই সরকারের শাসনেই মহারাষ্ট্রে নথি না থাকায় গ্রেফতার করা হল বাংলাদেশিদের।

বলে রাখি, বিজেপির দাবি, দেশজুড়ে ছড়িয়ে রয়েছে অন্তত ২ কোটি অবৈধ বাংলাদেশি। যার ১ কোটি রয়েছে পশ্চিমবঙ্গে। বাকি ১ কোটি ছড়িয়ে রয়েছে গোটা দেশে। এদের মধ্যে হিন্দুদের নাগরিকত্ব দিতে আনা হয়েছে CAA. আর মুসলিমদের খুঁজে বার করে বাংলাদেশে ফেরত পাঠাবে ভারত সরকার।



বন্ধ করুন