বাড়ি > ঘরে বাইরে > তিন সীমান্ত দিয়ে দেশে ফিরলেন বাংলাদেশে আটকে পড়া ২৩৫ ভারতীয়
সীমান্ত পেরিয়ে এদিকে 
সীমান্ত পেরিয়ে এদিকে 

তিন সীমান্ত দিয়ে দেশে ফিরলেন বাংলাদেশে আটকে পড়া ২৩৫ ভারতীয়

  • মূলত পড়ুয়া এবং শ্রমিকদের ফিরিয়ে আনা হয়েছে।

লকডাউনের জেরে আটকে থাকা একঝাঁক ভারতীয়কে ইতিমধ্যে বিমানে করে দেশে ফেরানো হয়েছে। বৃহস্পতিবার উত্তর-পূর্বের তিনটি স্থল সীমান্ত দিয়ে দেশে ফিরলেন বাংলাদেশে আটকে পড়া আরও ২৩৫ জন ভারতীয়।

কেন্দ্রের 'বন্দে ভারত মিশন'-এর আওতায় মূলত ত্রিপুরার, অসম, মেঘালয় এবং মণিপুরের পড়ুয়া এবং শ্রমিকদের ফিরিয়ে আনা হয়েছে। বৃহস্পতিবার আগরতলা-আখৌরা সীমান্ত দিয়ে ফিরেছেন ত্রিপুরার ১২৯ জন। পুরো বিষয়টির তদারকির জন্য সীমান্তে হাজির ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রিভা গঙ্গোপাধ্যায়।ভারতের দিকে উপস্থিত ছিলেন পশ্চিম ত্রিপুরার বিজেপি সাংসদ। বাংলাদেশ ফেরত ত্রিপুরাবাসীকে স্বাগত জানানোর পাশাপাশি ভারতীয় হাই কমিশনকে মাস্ক এবং স্যানিটাইজার উপহার দেন তিনি।

দেশে ফিরে বাংলাদেশে ভারতীয় হাই কমিশনকে ধন্যবাদ জানিয়েছেন ত্রিপুরার ননীগোপাল দত্ত। তিনি জানান, গত ১১ মার্চ বাংলাদেশে ঘুরতে গিয়েছিলেন। তাঁর ভিসার মেয়াদ ছিল ২৬ মার্চ পর্যন্ত। কিন্তু সীমান্ত সিল হয়ে যাওয়ায় তিনি আর দেশে ফিরতে পারেননি। বাংলাদেশে ভারতীয় হাই কমিশনের তরফে পোস্ট করা একটি ভিডিয়ো বার্তায় ননী বলেন, 'আমি দ্রুত ভারতীয় হাই কমিশনের সঙ্গে যোগাযোগ করি এবং গত দু'মাস ভালোভাবে আমার দেখভাল করা হয়েছে। মোবাইল চুরি হয়ে যাওয়ায় পরিবারের সঙ্গেও দু'মাস যোগাযোগ ছিন্ন হয়ে গিয়েছিল। (দেশে) ফিরতে পেরে আমি অত্যন্ত খুশি।'

ননীর মতো সুতারকান্দি-শিওলা সীমান্ত দিয়ে প্রায় ১০০ জন অসমবাসী এবং মেঘালয়ের ডৌকি-তামাবিল সীমান্ত দিয়ে মেঘালয়, মণিপুরের কয়েকজন বাসিন্দা ভারতে ফিরেছেন।

বন্ধ করুন