বাড়ি > ঘরে বাইরে > বাদল অধিবেশনের প্রথম দিনই উদ্বেগ, করোনায় আক্রান্ত লোকসভার ২৪ জন সাংসদ
বাদল অধিবেশনের প্রথম দিনই উদ্বেগ, করোনায় আক্রান্ত লোকসভার ২৪ জন সাংসদ (ছবি সৌজন্য পিটিআই)
বাদল অধিবেশনের প্রথম দিনই উদ্বেগ, করোনায় আক্রান্ত লোকসভার ২৪ জন সাংসদ (ছবি সৌজন্য পিটিআই)

বাদল অধিবেশনের প্রথম দিনই উদ্বেগ, করোনায় আক্রান্ত লোকসভার ২৪ জন সাংসদ

  • আগামী সপ্তাহ পর্যন্ত সাংসদদের আরটি-পিসিআর টেস্ট চলবে।

সংসদের বাদল অধিবেশনের প্রথম দিনই বড়সড় উদ্বেগ তৈরি হল। সোমবার সচিবালয়ের আধিকারিকরা 'হিন্দুস্তান টাইমস’-কে জানিয়েছেন, লোকসভার ২৪ জন সাংসদের করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ এসেছে।

সংক্রমিতদের মধ্যে আছেন রেল মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সুরেশ অঙ্গাড়ি, বিজেপি সাংসদ মীনাক্ষী লেখি, অনন্ত কুমার হেগড়ে, পরবেশ সাহিব সিং, রীতা বহুগুনা মহাজন, কৌশল কিশোররা। আক্রান্ত সদস্যরা নিজেদের শারীরিক পরিস্থিতির বিষয়ে সচিবালয়কে জানিয়েছে।

করোনার জেরে বিলম্বিত বাদল অধিবেশনের প্রথম দিনে লোকসভার কক্ষে প্রায় ২০০ জন সদস্য উপস্থিত ছিলেন। প্রধান কক্ষের উপর অবস্থিত ভিজিটর্স গ্যালারিতে ছিলেন ৩০ জনের মতো। সতর্কতা হিসেবে প্রত্যেক সাংসদের বসার জায়গার সামনে কাঁচের শিল্ড লাগানো হয়েছে। 

সামাজিক দূরত্বের বিধির জন্য রাজ্যসভার কক্ষেও লোকসভার কয়েকজন সাংসদ বসেছিলেন। সেজন্য সংসদের নিম্নকক্ষে একটি জায়ান্ট স্ক্রিন রাখা হয়েছিল। যে বেঞ্চগুলিতে সাধারণত ছ'জন সদস্য বসতেন, সেখানে মাত্র তিনজনের বসার ব্যবস্থা করা আছে। তবে করোনা আবহে অনেক বয়স্ক সাংসদই অধিবেশনে উপস্থিত না থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

সুরক্ষা বিধি মেনে চলার জন্য দুটি শিফটে লোকসভা এবং রাজ্যসভার অধিবেশন হবে। সকালে সংসদের উচ্চকক্ষের অধিবেশন হবে। আর বিকেলে হবে সংসদের নিম্নকক্ষের অধিবেশন। যদিও বাদল প্রথম অধিবেশনের প্রথম দিন সকালেই লোকসভার অধিবেশন হয়েছে।

এদিকে আধিকারিকরা জানিয়েছেন, আগামী সপ্তাহ পর্যন্ত সাংসদদের আরটি-পিসিআর টেস্ট চলবে। যা করোনা রিপোর্ট জানার সেরা উপায় বলে বিবেচিত হয়।  

বন্ধ করুন