বাংলা নিউজ > ঘরে বাইরে > জঙ্গলে গুলির লড়াই, নিকেশ ২৬জন মাওবাদী, এনকাউন্টারে কি খতম মাও নেতা মিলিন্দ?
মহারাষ্ট্রে ২৬ মাওবাদীকে নিকেশ করল কমান্ডো বাহিনী (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
মহারাষ্ট্রে ২৬ মাওবাদীকে নিকেশ করল কমান্ডো বাহিনী (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

জঙ্গলে গুলির লড়াই, নিকেশ ২৬জন মাওবাদী, এনকাউন্টারে কি খতম মাও নেতা মিলিন্দ?

  • এদিন ভোরে গড়চিরৌলির কাছে জঙ্গলে তল্লাশি চালাচ্ছিলেন সি-৬০র পুলিশ কমান্ডোর টিম। মাওবাদী দমনে একেবারে প্রশিক্ষিত এই বাহিনী।

স্থান: মহারাষ্ট্রের গড়চিরৌলি জেলা। মুম্বই থেকে প্রায় ৯০০ কিলোমিটার দূরে অবস্থিত জায়গাটা। শনিবার সকালে মারদিনতোলার জঙ্গলে মাওবাদীদের সঙ্গে ভয়াবহ গুলির লড়াই পুলিশের। পুলিশ সূত্রে খবর, এখনও পর্যন্ত ২৬জন মাওবাদীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তার মধ্যে কয়েকজন মহিলা মাওবাদীও রয়েছে।  কয়েকজন পুলিশকর্মীও জখম হয়েছেন। জেলা পুলিশ সুপার অঙ্কিত গোয়েল বলেন, জঙ্গল থেকে এখনও পর্যন্ত ২৬জন মাওবাদীর দেহ উদ্ধার করা হয়েছে। 

 

পুলিশ সূত্রে খবর, এদিন ভোরে গড়চিরৌলির কাছে জঙ্গলে তল্লাশি চালাচ্ছিলেন সি-৬০র পুলিশ কমান্ডোর টিম। মাওবাদী দমনে একেবারে প্রশিক্ষিত এই বাহিনী। এর আগেও একাধিক বার মাওবাদী নিকেশের অভিজ্ঞতা রয়েছে তাদের ঝুলিতে। এদিকে ঘটনাচক্রে সেই জঙ্গলেই ডেরা নিয়েছিল মাওবাদীদের একটি বড় টিম। আচমকাই শুরু হয়ে যায় গুলির লড়াই। সূত্রের খবর মাওবাদীর কেন্দ্রীয় কমিটির নেতা মিলিন্দ তেলতুম্বদেও লুকিয়ে ছিল এই জঙ্গলে। এনকাউন্টারে তারও মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর। তবে পুলিশ এখনও এব্যাপারে কিছু জানায়নি। তবে চারজন পুলিশ কর্মীও এই সংঘর্ষে গুরুতর জখম হয়েছেন। 

মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাতিল সংবাদ সংস্থাকে জানিয়েছেন, মৃতদের মধ্যে মিলিন্দ রয়েছ কি না তা পুলিশ যাচাই করে দেখছে। কোরাগাঁও ভিমার ঘটনায় পুলিশ তাকে খুঁজছিল। পুলিশ সুপার জানিয়েছেন, সি-৬০ কমান্ডো টিমের সদস্যরা জঙ্গলে তল্লাশি চালাচ্ছিলেন। সেই সময় গুলির লড়াই শুরু হয়ে যায়।  

 

বন্ধ করুন