বাংলা নিউজ > ঘরে বাইরে > জঙ্গলে গুলির লড়াই, নিকেশ ২৬জন মাওবাদী, এনকাউন্টারে কি খতম মাও নেতা মিলিন্দ?

জঙ্গলে গুলির লড়াই, নিকেশ ২৬জন মাওবাদী, এনকাউন্টারে কি খতম মাও নেতা মিলিন্দ?

মহারাষ্ট্রে ২৬ মাওবাদীকে নিকেশ করল কমান্ডো বাহিনী (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

এদিন ভোরে গড়চিরৌলির কাছে জঙ্গলে তল্লাশি চালাচ্ছিলেন সি-৬০র পুলিশ কমান্ডোর টিম। মাওবাদী দমনে একেবারে প্রশিক্ষিত এই বাহিনী।

স্থান: মহারাষ্ট্রের গড়চিরৌলি জেলা। মুম্বই থেকে প্রায় ৯০০ কিলোমিটার দূরে অবস্থিত জায়গাটা। শনিবার সকালে মারদিনতোলার জঙ্গলে মাওবাদীদের সঙ্গে ভয়াবহ গুলির লড়াই পুলিশের। পুলিশ সূত্রে খবর, এখনও পর্যন্ত ২৬জন মাওবাদীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তার মধ্যে কয়েকজন মহিলা মাওবাদীও রয়েছে।  কয়েকজন পুলিশকর্মীও জখম হয়েছেন। জেলা পুলিশ সুপার অঙ্কিত গোয়েল বলেন, জঙ্গল থেকে এখনও পর্যন্ত ২৬জন মাওবাদীর দেহ উদ্ধার করা হয়েছে। 

 

পুলিশ সূত্রে খবর, এদিন ভোরে গড়চিরৌলির কাছে জঙ্গলে তল্লাশি চালাচ্ছিলেন সি-৬০র পুলিশ কমান্ডোর টিম। মাওবাদী দমনে একেবারে প্রশিক্ষিত এই বাহিনী। এর আগেও একাধিক বার মাওবাদী নিকেশের অভিজ্ঞতা রয়েছে তাদের ঝুলিতে। এদিকে ঘটনাচক্রে সেই জঙ্গলেই ডেরা নিয়েছিল মাওবাদীদের একটি বড় টিম। আচমকাই শুরু হয়ে যায় গুলির লড়াই। সূত্রের খবর মাওবাদীর কেন্দ্রীয় কমিটির নেতা মিলিন্দ তেলতুম্বদেও লুকিয়ে ছিল এই জঙ্গলে। এনকাউন্টারে তারও মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর। তবে পুলিশ এখনও এব্যাপারে কিছু জানায়নি। তবে চারজন পুলিশ কর্মীও এই সংঘর্ষে গুরুতর জখম হয়েছেন। 

মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাতিল সংবাদ সংস্থাকে জানিয়েছেন, মৃতদের মধ্যে মিলিন্দ রয়েছ কি না তা পুলিশ যাচাই করে দেখছে। কোরাগাঁও ভিমার ঘটনায় পুলিশ তাকে খুঁজছিল। পুলিশ সুপার জানিয়েছেন, সি-৬০ কমান্ডো টিমের সদস্যরা জঙ্গলে তল্লাশি চালাচ্ছিলেন। সেই সময় গুলির লড়াই শুরু হয়ে যায়।  

 

ঘরে বাইরে খবর

Latest News

ভেড়ি দখলের চেষ্টার অভিযোগ, বাধা দিতে গিয়ে আক্রান্ত BJP প্রার্থী জগন্নাথ সরকার যে কোনও সময় উচ্চমাধ্যমিকের ফলাফল! মাধ্যমিকের রেজাল্ট কিছুটা পরে, কবে ঘোষণা হবে? আফ্রিদির সঙ্গে সম্পর্কের সমীকরণটা কি তলানিতে এসে ঠেকেছে? মুখ খুললেন খুললেন বাবর সলমনের পর নিশানায় শাহরুখ? আঁটসাঁট নিরাপত্তায় কিং খান, ঘিরে থাকল নিরাপত্তারক্ষীরা চার সমবায় ব্যাঙ্ককে জরিমানা করল রিজার্ভ ব্যাঙ্ক, কারণটা কী? ভোটার কার্ড হারিয়ে গিয়েছে? এগুলি থাকলেই ভোট দিতে পারবেন! কী কী? রইল পুরো তালিকা নিয়োগ দুর্নীতির তদন্তের চিচিং ফাঁক, মিলে গেল সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা ম্যাগির তুলনায় ৫০% বেশি সোডিয়াম ইন্ডিগোর উপমায়! দাবি Food Pharmer-র IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা ‘AI দিয়ে আপনার মুখটাই বদলে দেব, আর লজ্জা পেতে হবে না’, আদিলে বেজায় চটলেন সন্দীপ

Latest IPL News

IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.