বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনায় দেশজুড়ে ২৬৯ চিকিৎসকের মৃত্যু, শীর্ষে বিহার, ষষ্ঠ স্থানে বাংলা : IMA
করোনার ছোবলে চিকিৎসকদের মৃত্যুতে শীর্ষে বিহার, ষষ্ঠ বাংলা : প্রতীকী ছবি (‌ফাইল চিত্র)‌ (HT_PRINT)
করোনার ছোবলে চিকিৎসকদের মৃত্যুতে শীর্ষে বিহার, ষষ্ঠ বাংলা : প্রতীকী ছবি (‌ফাইল চিত্র)‌ (HT_PRINT)

করোনায় দেশজুড়ে ২৬৯ চিকিৎসকের মৃত্যু, শীর্ষে বিহার, ষষ্ঠ স্থানে বাংলা : IMA

২২টি রাজ্য মিলিয়ে এখনও পর্যন্ত মোট ২৬৯ জন চিকিৎসকদের করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারাতে হয়েছে।

সামনের সারিতে দাঁড়িয়ে করোনার সঙ্গে অনবরত লড়ে যাচ্ছেন চিকিৎসকরা। রোগীকে বাঁচাতে কর্তব্যে অবিচল তাঁরা। আক্রান্তদের সুস্থ করে তুলতে কোনও কসুর বাদ রাখছেন না চিকিৎসকরা। রোগীদের কাছে ঈশ্বর চিকিৎসকরাই। কোনও চিকিৎসক রোগীদের বাঁচাতে না পারলে, হাউ হাউ করে কাঁদছেন। তো কেউ এই কষ্ট সহ্য করতে না পেরে আত্মঘাতীও হচ্ছেন। তবে রোগীকে সুস্থ করতে গিয়ে মারণ ভাইরাসের কবলে পড়ে প্রাণও হারাতে হয়েছে চিকিৎসকদের।

গোটা দেশে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর এখনও পর্যন্ত কতজন চিকিৎসককে প্রাণ হারাতে হয়েছে, এবার সেই তালিকা প্রকাশ করল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন।

প্রকাশিত তালিকায় দেখা গিয়েছে, ২২টি রাজ্য মিলিয়ে এখনও পর্যন্ত মোট ২৬৯ জন চিকিৎসকদের করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারাতে হয়েছে। সব চেয়ে বেশি সংখ্যক চিকিৎসকরা মারা গিয়েছেন বিহারে। সেখানে এখনও পর্যন্ত ৭৮ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তরপ্রদেশ। সেখানে ৩৭ জন চিকিৎসক মারা গিয়েছেন। সেই তালিকা অনুয়ায়ী তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। সেখানে ২৮ জন চিকিৎসক মারা গিয়েছেন। চতুর্থ স্থানে রয়েছে অন্ধ্রপ্রদেশে। সেখানে মারা গিয়েছেন ২২ জন চিকিৎসক। তারপরেই পঞ্চম স্থানে রয়েছে তেলেঙ্গানা। সেখানে ১৯ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। এরপর ষষ্ঠ স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ ও মহারাষ্ট্র। এই দুই রাজ্যেই ১৪ জন করে চিকিৎসকরা করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এছাড়াও অসমে ৩, ছত্তিসগড়ে ৩, গুজরাতে ২, গোয়ায় ১, হরিয়ানায় ২, জম্মু ও কাশ্মীরে ৩, কর্নাটকে ৮, কেরালায় ২, মধ্যপ্রদেশে ৫, ওড়িশায় ১০, পুদুচেরিতে ১, তামিলনাড়ুতে ১১, ত্রিপুরায় ২, উত্তরাখণ্ড ২ জন চিকিৎসকের মৃত্যু নথিভুক্ত হয়েছে।

বন্ধ করুন