বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘ফেল টিকার বুস্টারও’, ফাইজারের তিন ডোজ নিয়েও ওমিক্রনে আক্রান্ত মুম্বইকর
ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস (HT_PRINT)

‘ফেল টিকার বুস্টারও’, ফাইজারের তিন ডোজ নিয়েও ওমিক্রনে আক্রান্ত মুম্বইকর

  • ফাইজার সম্প্রতি দাবি করেছে, ওমিক্রন হানায় করোনা অতিমারী অন্তত ২০২৪ সাল পর্যন্ত দীর্ঘায়িত হবে।

ওমিক্রন ঝড়ের আঁচ ক্রমেই পড়ছে ভারতে। দেশে ১০০-র গণ্ডি পার হয়েছে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা। এই আভহে অনেকেই চিকার বুস্টার ডোজের পক্ষে সওয়াল করেছেন। তবে সাম্প্রতিক এক ঘটনায় দেখা যাচ্ছে ওমিক্রনে বুস্টারও ফেল। সম্প্রতি মুম্বইতে এক মার্কিন মুলুক থেকে ভারতে আসা যুবকের দেহে ওমিক্রনের হদিশ মিলেছে। পরে মুম্বই পৌরনিগমের তরফে জানানো হয় সেই যুবক আমেরিকায় বুস্টার সহ ফাইজার টিকার তিনটি ডোজ নিয়েছিলেন।

এদিকে ২৯ বছর বয়সী করোনা আক্রান্ত সেই যুবককে মুম্বইয়ের এক হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর সংস্পর্শে আশা ব্যক্তিদের করোনা রেজাল্ট নেগেটিভ এসেছে। সেই রোগীর মধ্যে করোনার কোনও উপসর্গ নেই বলেই জানিয়েছে পৌরনিগম কর্তৃপক্ষ। এখন তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, জার্মান ওষুধ প্রস্তুকারক সংস্থা বায়ো এনটেকের সঙ্গে মিলে করোনা রোধক টিকা তৈরি করেছিল মার্কিন সংস্থা ফাইজার। এই ফাইজারই সম্প্রতি দাবি করেছে, ওমিক্রন হানায় করোনা অতিমারী অন্তত ২০২৪ সাল পর্যন্ত দীর্ঘায়িত হবে।

এই আবহে ভারতে চিন্তা বাড়াচ্ছে ওমিক্রন। স্বাস্থ্য মন্ত্রকের হিসাব বলছে, এখনও পর্যন্ত দেশের মোট ১১টি রাজ্যে ১০১ জন করোনা আক্রান্তের শরীরে কোভিড ভাইরাসের এই নতুন ভ্যারিয়্যান্টের সন্ধান মিলেছে। গত ২০ দিনে গোটা দেশে নতুন করোনা আক্রান্তের দৈনিক সংখ্যা ১০ হাজারের নিচে রয়েছে৷ এই পরিস্থিতির যাতে অবনতি না ঘটে, তা নিশ্চিত করার পক্ষে সওয়াল করেছে স্বাস্থ্য মন্ত্রক৷ কারণ, ইতিমধ্যেই অন্যান্য় দেশে ওমিক্রনের সংক্রমণ লাফিয়ে বাড়তে শুরু করেছে৷

 

 

 

বন্ধ করুন