বাংলা নিউজ > ঘরে বাইরে > Leopard: ভোরবেলা সবে ঘুম থেকে উঠেছিলেন বধূ, পেছন থেকে ঝাঁপিয়ে পড়ল চিতাবাঘ
চিতাবাঘের হানায় নাগপুরের চন্দ্রপুরে মৃত্যু দুজনের। ফাইল ছবি (ANI Photo) (Utpal Sarkar)
চিতাবাঘের হানায় নাগপুরের চন্দ্রপুরে মৃত্যু দুজনের। ফাইল ছবি (ANI Photo) (Utpal Sarkar)

Leopard: ভোরবেলা সবে ঘুম থেকে উঠেছিলেন বধূ, পেছন থেকে ঝাঁপিয়ে পড়ল চিতাবাঘ

  • ৬০ বছর বয়সী এক মেষপালক গ্রামের কাছেই গবাদি পশু চরাচ্ছিলেন। এদিকে গবাদি পশুগুলো সন্ধ্যায় একে একে গ্রামে ফিরে আসে। কিন্তু ওই মেষপালক আর ফেরেননি।২০২১ সালেও ওই ব্যক্তির উপর বাঘের হানা হয়েছিল। তখন তিনি বেঁচে গিয়েছিলেন। এবার আর শেষ রক্ষা হল না।

প্রদীপ কুমার মিত্র

নাগপুরের চন্দ্রপুরে চিতাবাঘের হানায় মৃত্যু দুজনের। দুটি পৃথক ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। চন্দ্রপুরের দুর্গাপুরে চিতাবাঘের হানায় মৃত্যু হয়েছে ৪৭ বছর বয়সী এক মহিলার। চন্দ্রপুর জেলাতেই মূল ফরেস্ট রেঞ্জ এলাকায় বাঘের হানায় এক মেষ পালকের মৃত্যু হয়েছে। প্রথম ঘটনায় দুর্গাপুরে ভোরবেলা সবে ঘুম থেকে উঠেছিলেন ওই বধূ। এরপর বাড়ির কাজ করছিলেন তিনি। সেই সময় একটি চিতাবাঘ আচমকাই তার উপর ঝাঁপিয়ে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই মহিলার। এদিকে ঘটনার পর থেকেই এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। বাসিন্দাদের দাবি, বনদফতরের উদাসীনতার জন্য এসব হল। বনদফতর সচেতন থাকলে এভাবে চিতাবাঘ বাড়ির ভেতর ঢুকে পড়ত না।

অন্যদিকে ৬০ বছর বয়সী এক মেষপালক গ্রামের কাছেই গবাদি পশু চরাচ্ছিলেন। এদিকে গবাদি পশুগুলো সন্ধ্যায় একে একে গ্রামে ফিরে আসে। কিন্তু ওই মেষপালক আর ফেরেননি। এদিকে রাতেই তার পরিবারের লোকজন মাঠে খোঁজাখুঁজি করতে যান। কিন্তু তার খোঁজ পাওয়া যায়নি। পরে তার দেহ পাওয়া যায়। তবে ২০২১ সালেও ওই ব্যক্তির উপর বাঘের হানা হয়েছিল। তখন তিনি বেঁচে গিয়েছিলেন। এবার আর শেষ রক্ষা হল না।

মূখ্য বনপাল পিজে লোঙ্কার বলেন, আমরা মৃতের পরিবারকে প্রাথমিক ক্ষতিপূরণ দিয়েছি। আমরা ক্যামেরার মাধ্যমে চিতাবাঘটিকে খুঁজে বের করার চেষ্টা করছি। এলাকায় বনকর্মীদের মোতায়েন করা হয়েছে।

বন্ধ করুন