প্রতীকি ছবি (AFP)
প্রতীকি ছবি (AFP)

বাংলাদেশেও খোঁজ মিলল করোনা রোগীর, ৩ জনের দেহে মিলল ভাইরাস

  • যদিও সেবরিনা ফ্লোরা জানিয়েছেন, ‘এখনো বাংলাদেশে করোনাভাইরাস মহামারি হওয়ার কোনও সম্ভাবনা নেই। তাই স্কুল কলেজ বন্ধ রাখার মতো পরিস্থিতি তৈরি হয়নি।

বাংলাদেশে খোঁজ মিলল করোনা রোগীর। শনিবার ৩ জনের দেহে নিশ্চিতভাকে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে বলে জানিয়েছে সেদেশের রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট বা আইইডিসিআর। সংস্থার তরফে জানানো হয়েছে এই তিন জনকে বিচ্ছিন্ন রাখা হয়েছে। সঙ্গে বিচ্ছিন্ন রাখা হয়েছে আরও ৩ জনকে।

আইইডিসিআরের পরিচালক মিরজাদী সেবরিনা ফ্লোরা জানান, আক্রান্ত তিন জনের মধ্যে ২ জন ইতালি ফেরত। তৃতীয় জন তাঁদের আত্মীয়। এরা ইতালিতেই করোনাভাইরাসে সংক্রমিত হয় বলে অনুমান। আক্রান্তদের বয়স ২০ – ২৫ বছরের মধ্যে বলে জানিয়েছেন তিনি। এদের মধ্যে ২ জন পুরুষ ও ১ জন নারী।

করোনাভাইরাস সংক্রমণের মধ্যেই আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু মুজিবর রহমানের জন্ম শতবর্ষ পালনের প্রস্তুতি নিচ্ছে হাসিনা সরকার। সেজন্য বিশাল আয়োজন চলছে সেদেশে। অনুষ্ঠানে হাজির হওয়ার কথা বহু বিদেশি নেতার। যাওয়ার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও। এরই মধ্যে করোনাভাইরাস নিয়ে বিশ্বজুড়ে কড়াকড়িতে আতান্তরে পড়েছে বাংলাদেশ সরকার।

যদিও সেবরিনা ফ্লোরা জানিয়েছেন, ‘এখনো বাংলাদেশে করোনাভাইরাস মহামারি হওয়ার কোনও সম্ভাবনা নেই। তাই স্কুল কলেজ বন্ধ রাখার মতো পরিস্থিতি তৈরি হয়নি। তবে বড় জমায়েতে না যাওয়াই ভাল। সবার মাস্ক পরে ঘোরার দরকার নেই।’


বন্ধ করুন