বাংলা নিউজ > ঘরে বাইরে > কাশ্মীরে নিকেশ তিন জইশ জঙ্গি, BJP নেতাকে খুন করা ওয়াকিল শাহও খতম জওয়ানদের গুলিতে

কাশ্মীরে নিকেশ তিন জইশ জঙ্গি, BJP নেতাকে খুন করা ওয়াকিল শাহও খতম জওয়ানদের গুলিতে

চলতি মাসে মোট ৮ জঙ্গিকে খতম করেছে নিরাপত্তা বাহিনী  (HT_PRINT)

জম্মু ও কাশ্মীরের ত্রালে এদিন সকালে এক এনকাউন্টারে খতম হল তিন জইশ-ই-মহম্মদ জঙ্গি।

জম্মু ও কাশ্মীরের ত্রালে এদিন সকালে এক এনকাউন্টারে খতম হল তিন জইশ-ই-মহম্মদ জঙ্গি। এদিকে মৃত জঙ্গিদের একজন ওয়াকিল শাহ। কয়েকদিন আগে বিজেপি নেতা রাকেশ পণ্ডিতকে খুন করার ঘটনায় ওয়াকিল জড়িত ছিল। এই কথা জানিয়েছেন জম্মু ও কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার। জানা গিয়েছে অবন্তীপোরার ত্রালে নাগবেরান অঞ্চলে গভীর জঙ্গলে এই গুলির লড়াই চলে জঙ্গি এবং সেনার মধ্যে। সেই লড়াইতেই মারা যায় জঙ্গিরা। 

এর আগে পুলওয়ামায় হিজবুল 'হিট স্কোয়াডে'র দুই জঙ্গিকে নিকেশ করেছিল ভারতীয় জওয়ানরা। এই মাসে শনিবার সকাল পর্যন্ত মোট ৮ জঙ্গিকে মেরে ভারতীয় সেনা। পাশাপাশি উপত্যকায় রাজনীতিবিদদের উপরও হামলা বেড়েছে বিগত কয়েকদিনে। এরই মাঝে গত এক মাসে কাশ্মীরে ৪ সাধারণ মানুষ, এক পুলিশকর্মী, তিনজন রাজনৈতিক কর্মীকে খুন করেছে জঙ্গিরা।

এদিকে কাবুলে তালিবানি ক্ষমতা নিশ্চিত হতে জইশ জঙ্গিদের গতিবিধি বেড়েছে কাশ্মীর উপত্যকায়। জানা গিয়েছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনগুলি তালিবানের কাঁধএ কাঁধ মিলিয়ে লড়াই করে আফগানিস্তানে। যদিও তালিবান কাবুল দখলের পর দাবি করে যে তাদের সঙ্গে কোনও জঙ্গি যোগ নেই। তবে সেই দাবিকে একপ্রকার খারিজ করেই তালিবান শীর্ষ নেতৃত্ব দেখা করেছে জইশ কমান্ডরের সঙ্গে।

জানা গিয়েছে, জইশ কমান্ডর মুফতি আবদুল রউফ আজহার কান্দাহারে গিয়ে দেখা করে তালিবানি নেতা মোল্লা ইয়াকুবের সঙ্গে। এর আগে ১৯৯৯ সালে আইসি-৮১৪ বিমান অপহরণ করে কান্দাহারে নিয়ে যাওয়ার ক্ষেত্রে তালিবানি শাসকরা সাহায্য করেছিল পাক জঙ্গিদের। বর্তমানে তালিবান যতই বলুক তাদের সঙ্গে জঙ্গি যোগ নেই। এই বৈঠকে স্পষ্ট যে পাক জঙ্গির সঙ্গে কালিবানি সম্পর্ক বজায় রয়েছে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

অর্ধেক টুর্নামেন্ট শেষে WPL-এর কমলা টুপি রয়েছে মন্ধনার মাথায়, দৌড়ে রয়েছেন কারা? তামিলনাড়ু হারতেই ক্যাপ্টেনের ওপর দায় চাপালেন কোচ, এসব কী চলছে, সরব কার্তিক অর্জুন সিংয়ের টিকিট ঠেকাতে পথে নামল সোমনাথ শ্যাম, ব্যারাকপুর জুড়ে তোলপাড় পথবাতিকে সঙ্গী করে পড়াশোনা চলছিল মেয়েটির, তিন ঘণ্টায় বিদ্যুৎ পৌঁছে দিলেন অরূপ নির্দেশ অনুযায়ী কাজ করতে না পারলে বদলি, কড়া বার্তা দিল নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ নতুন করে ৪% DA বাড়ছে এই রাজ্য সরকারি কর্মীদের! টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী স্বর্ণেন্দুকে রেজিস্ট্রি, নতুন ফ্ল্যাট! এবার ৫ বছরের জন্মদিন পালন ‘পাখি’ শ্রুতির ফ্রান্সই প্রথম গর্ভপাতের অধিকারকে দিল সাংবিধানিক বৈধতা, নারীর অধিকারে নয়া নজির ছবিতে লুকিয়ে আছে একটি বাঁদর ছানা, ৫ সেকেন্ডে খুঁজতে পারবেন? রইল অপটিক্যাল ইলিউশন টাকার জন্য পড়ুয়াদের দিয়ে পা চাটাল স্কুল, তুমুল ভাইরাল স্কুলের 'জঘন্য' ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.