বাংলা নিউজ > ঘরে বাইরে > কাশ্মীরের সোপোরে সেনার গুলিতে নিকেশ 'মোস্ট ওয়ান্টেড' লস্কর নেতাসহ তিন জঙ্গি
ফআইল ছবি : এএনআই
ফআইল ছবি : এএনআই

কাশ্মীরের সোপোরে সেনার গুলিতে নিকেশ 'মোস্ট ওয়ান্টেড' লস্কর নেতাসহ তিন জঙ্গি

  • ফের গুলির শব্দে কেঁপে উঠল কাশ্মীর। রবিবার রাতে এক এনকাউন্টারে উপত্যকায় নিকেশ করা হল তিন জঙ্গিকে।

ফের গুলির শব্দে কেঁপে উঠল কাশ্মীর। রবিবার রাতে এক এনকাউন্টারে উপত্যকায় নিকেশ করা হল তিন জঙ্গিকে। নিহতদের মধ্যে লস্কর-ই-তৈবার শীর্ষ নেতাও ছিল বলে জানিয়ে জম্মু ও কাশ্মীর পুলিশ। জানা গিয়েছে সিআরপিএফ, সেনা এবং জম্মু ও কাশ্মীর পুলিশ এক যৌথ অভিযান চালায়। সেই অভিযানেই গুলির লড়াইতে খতম হয় সেই তিন জঙ্গি।

এর আগে ১২ জুন উত্তর কাশ্মীরে জঙ্গিরা পুলিশের উপর হামলা চালিয়েছিল। সেই ঘটনার প্রেক্ষিতেই রবিবার রাতে সোপোরের বিভিন্ন স্থানে অভিযান চালায় নিরাপত্তাবাহিনী। সেই অভিযানে লস্করের 'মোস্ট ওয়ান্টেড' মুদাসির পণ্ডিতকে নিকেশ করে সেনা। কাশ্মীরের ইনস্পেক্টর জেনারেল বিজয় কুমার জানিয়েছেন, এই এনকাউন্টারটি গুন্ড ব্রাথ এলাকায় হয়। পুলিশ জানায়, মুদাসির ৩ পুলিশকর্মী, ২ জন কাউন্সিলর এবং ২ জন সাধারণ মানুষকে খুনের সঙ্গে জড়িত।

উল্লেখ্য, ১২ জুন বারামুলা জেলার সোপোর শহরের আরামপোরা অঞ্চলে একটি গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। সেই ঘটনায় ৩ পুলিশকর্মী, ২ জন কাউন্সিলর এবং ২ জন সাধারণ মানুষ প্রাণ হারায়। জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা ট্যুইট করে এই জঙ্গি হামলার নিন্দা করেন। ঘটনার নিন্দা করেছিলেন জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা।

বন্ধ করুন