বাংলা নিউজ > ঘরে বাইরে > Coal Scam Case: কয়লা দুর্নীতিকাণ্ডে প্রাক্তন সচিবের ৩ বছরের জেল, রায় দিল দিল্লি হাইকোর্ট
কয়লা দুর্নীতিকাণ্ডে প্রাক্তন সচিবের ৩ বছরের জেল

Coal Scam Case: কয়লা দুর্নীতিকাণ্ডে প্রাক্তন সচিবের ৩ বছরের জেল, রায় দিল দিল্লি হাইকোর্ট

বিচারপতি অরুণ ভরদ্বাজ এই বিশেষ মামলার শুনানিতে হাজতবাসের সাজা শেনান। এছাড়াও প্রাক্তন যুগ্ম সচিব কে এস ক্রোফাকেও তিনি ২ বছরের হাজতবাস ও ৫০ হাজার টাকার জরিমানা ধার্য করেন। অন্যদিকে, এইসচি গুপ্তাকে জরিমানা হিসাবে ১ লাখ টাকা দেওয়ার কথা জানিয়েছে আদালত।

কয়লা দুর্নীতিকাণ্ডে প্রাক্তন সচিব (কয়লা মন্ত্রক) এইচ সি গুপ্তাকে ৩ বছরের হাজতবাসের সাজা শোনাল দিল্লি আদালত। মহারাষ্ট্রের কয়লা খনিতে কয়লা বণ্টন নিয়ে দুর্নীতি ঘিরে এক মামলা দায়ের হয় আদালতে। সেই মামলার প্রেক্ষিতেই এই শুনানি হয়েছে। 

 দিল্লি আদালতের বিশেষ বিচারপতি অরুণ ভরদ্বাজ এই বিশেষ মামলার শুনানিতে হাজতবাসের সাজা শেনান। এছাড়াও প্রাক্তন যুগ্ম সচিব কে এস ক্রোফাকেও তিনি ২ বছরের হাজতবাস ও ৫০ হাজার টাকার জরিমানা ধার্য করেন। অন্যদিকে, এইসচি গুপ্তাকে জরিমানা হিসাবে ১ লাখ টাকা দেওয়ার কথা জানিয়েছে আদালত। Video: এল বিশেষ ফ্রুট কেক! হাতির এমন জন্মদিন সেলিব্রেশন দেখেছেন কি?

আদালতে, দুই সচিব ও যুগ্ম সচিবের বিরুদ্ধে অপরাধ মূলক ষড়যন্ত্রের অভিযোগে মামলা শুরু হয়। আর সেই অভিযোগে দোষীও সাব্যস্ত হন দুই সচিব ও যুগ্ম সচিব। এছাড়াও তাঁদের বিরুদ্ধে দুর্নীতি ও প্রতারণার অভিযোগ রয়েছে। প্রসঙ্গত লোহরা এস্টেট কোল ব্লকের মামলায় এই দুই পদস্থ কর্তার বিরুদ্ধে রয়েছে দুর্নীতির অভিযোগ। ঘটনায় দোষী সাব্যস্ত হয়েছে এক সংস্থাও। গ্রেস ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের এক সংস্থাকেও দোষীর কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে। সেই মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন সংস্থার ডিরেক্টর মুকেশ গুপ্তা।

 

 

 

 

 

বন্ধ করুন