বাংলা নিউজ > ঘরে বাইরে > ‌করোনা পরীক্ষা না করেই বিমানবন্দরে থেকে পালালেন ৩০০ যাত্রী!
‌করোনা পরীক্ষা না করেই বিমানবন্দরে থেকে পালালেন ৩০০ যাত্রী! (বিপিন কুমার/হিন্দুস্তান টাইমস)
‌করোনা পরীক্ষা না করেই বিমানবন্দরে থেকে পালালেন ৩০০ যাত্রী! (বিপিন কুমার/হিন্দুস্তান টাইমস)

‌করোনা পরীক্ষা না করেই বিমানবন্দরে থেকে পালালেন ৩০০ যাত্রী!

ওই সব যাত্রীদের বিরুদ্ধে এফআইআর দায়ের করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনা পরীক্ষা করাতে না চেয়ে শিলচর বিমানবন্দরে নেমে নজর এড়িয়ে পালিয়ে গেলেন ৩০০ জন যাত্রী। প্রশাসনের তরফে ওই সব যাত্রীদের বিরুদ্ধে এফআইআর দায়ের করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই সব যাত্রীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।

করোনা বিধি অনুযায়ী, উত্তর–পূর্ব ভারতের এলাকা বাদ দিয়ে বাকি রাজ্য থেকে যাত্রীরা শিলচর বিমানবন্দরে নামলেই তাঁদের করোনা পরীক্ষা করানো বাধ্যতামূলক। শিলচর বিমানবন্দর যেহেতু তুলনামূলকভাবে ছোটো, তাই রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে কাছেই একটি সরকারি হাসপাতালে করোনা পরীক্ষা করানোর ব্যবস্থা করা হয়েছে। বাস করে সেখানে যাত্রীদের নিয়ে যাওয়ারও ব্যবস্থা করা হয়েছে। বুধবার সেইমতো ওই ৩০০ জন যাত্রীদের বাসে করে নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু পুলিশ সূত্রে খবর, করোনা পরীক্ষা কেন্দ্রে নিয়ে যাওয়ার আগেই বাস থেকে পালিয়ে যান ওই ৩০০ জন যাত্রী।

কাছাড় জেলার অতিরিক্ত ডেপুটি কমিশনার সুমিত সত্যভান জানান, এই সব যাত্রীরা পালিয়ে গেলেও তাঁদের সম্পর্কে যাবতীয় তথ্য আছে। সেই তথ্য থেকেই ওই সব যাত্রীদের সম্পর্কে জানা যাবে এবং ধরাও যাবে। বিমানবন্দর কর্তৃপক্ষ থেকে ওই সব তথ্য পেয়ে যাব। আগামিকাল তাঁদের প্রত্যেকের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হবে। তাঁদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। তাঁদের বিরুদ্ধে এমন ব্যবস্থা নেওয়া হবে যাতে ভবিষ্যতে কেউ এই ধরনের কাজ করতে সাহস না পায়।

জানা গিয়েছে, ৬৯০ জন যাত্রীর করোনা পরীক্ষা করানোর কথা ছিল। কিন্তু ৩০০ জনকে বাদ দিয়ে বাকিদের করোনা পরীক্ষা হয়। তাঁদের মধ্যে ৬ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

বন্ধ করুন