বাংলা নিউজ > ঘরে বাইরে > Trains Cancelled on 19th January: হাওড়া-শিয়ালদা থেকে আজ বাতিল একগুচ্ছ লোকাল, দেশে চলবে না ৩০২ ট্রেন, দেখুন তালিকা

Trains Cancelled on 19th January: হাওড়া-শিয়ালদা থেকে আজ বাতিল একগুচ্ছ লোকাল, দেশে চলবে না ৩০২ ট্রেন, দেখুন তালিকা

আজ দেশজুড়ে ৩০২ টি ট্রেন বাতিল করা হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ইন্দ্রনীল ভৌমিক/মিন্ট)

Trains Cancelled on 19th January: হাওড়া এবং শিয়ালদা থেকেও একগুচ্ছ ট্রেন বাতিল করা হয়েছে। পশ্চিমবঙ্গের ওই দুই স্টেশন থেকে মূলত একাধিক লোকাল ট্রেন বাতিল আছে। সবমিলিয়ে দেশজুড়ে ৩০২ টি ট্রেন বাতিল থাকছে।

বৃহস্পতিবার দেশজুড়ে ৩০২ টি ট্রেন বাতিল করা হয়েছে। যে তালিকায় আছে এক্সপ্রেস ট্রেন, প্যাসেঞ্জার ট্রেন এবং লোকাল ট্রেন। হাওড়া এবং শিয়ালদা থেকেও একগুচ্ছ ট্রেন বাতিল করা হয়েছে। পশ্চিমবঙ্গের ওই দুই স্টেশন থেকে মূলত একাধিক লোকাল ট্রেন বাতিল আছে।

আজ হাওড়া থেকে কোন কোন ট্রেন বাতিল আছে?

ভারতীয় রেলের তথ্য অনুযায়ী, ১২৩৬৯ হাওড়া-দেরাদুন কুম্ভ এক্সপ্রেস, ৩৬০১১ হাওড়া-বারুইপাড়া লোকাল, ৩৬০৩১ হাওড়া-চন্দনপুর লোকাল, ৩৮৮১৩ হাওড়া-বর্ধমান কর্ড লোকাল, ৩৭৩১৯ হাওড়া-তারকেশ্বর লোকাল, ৩৭৩০৮ হাওড়া-হরিপাল লোকাল, ৩৭৩০৫ হাওড়া-সিঙ্গুর লোকাল, ৩৮২৯৩ হাওড়া-আমতা লোকালের মতো ট্রেন বাতিল আছে।

আজ শিয়ালদা থেকে কোন কোন ট্রেন বাতিল করা হয়েছে?

রেলের তথ্য অনুযায়ী, ৩১৪১১ শিয়ালদা-নৈহাটি লোকাল, ৩১৪২৩ শিয়ালদা-নৈহাটি লোকাল চলবে না। আবার ৩১৪১৪ নৈহাটি-শিয়ালদা লোকাল, ৩১৪৩২ নৈহাটি-শিয়ালদা লোকাল এবং ১২৯৮৮ আজমেঢ়-শিয়ালদা এক্সপ্রেসও বাতিল করা হয়েছে।

আরও পড়ুন: IRCTC Ticket Booking: আধার থাকলেই বাড়ি বসে মিলবে রেলের বিশেষ সুবিধা, জানুন কীভাবে পাবেন লাভ

আজ দেশজুড়ে কোন কোন ট্রেন বাতিল আছে, তা কীভাবে দেখতে পারবেন?

১) 'National Train Enquiry System - Indian Railways' বা NTES লিখে গুগল বা অন্য কোনও ব্রাউজারে সার্চ করুন।

২) একটি নয়া পেজ খুলে যাবে। 'Please confirm You are not a robot'-র নীচে যে কোড আছে, তা নির্দিষ্ট বক্সে (What code is in the image?) লিখতে হবে। তারপর 'Submit' করতে হবে যাত্রীদের।

৩) 'Submit' করার পর নয়া একটি পেজ খুলে যাবে। সেটাই হল 'National Train Enquiry System - Indian Railways' বা NTES-র মূল পেজ। সেই মূল পেজের উপরের দিকে যেতে হবে। ডানদিকে 'Exceptional Trains'-র ড্রপ-ডাউন বক্স আছে। তাতে ক্লিক করতে হবে। প্রথমেই ‘Cancelled Trains’ দেখাবে। ওই ‘Cancelled Trains’-এ ক্লিক করতে হবে।

৪) যে নয়া পেজ খুলে যালে, তাতে ফের 'Please confirm You are not a robot'-র কোড দিতে হবে যাত্রীদের। তারপর 'Submit' করতে হবে।

৫) আজ কোন কোন ট্রেন বাতিল আছে, সেই তালিকা খুলে যাবে। তারপর পুরো তালিকায় চোখ বুলিয়ে দেখে নিন যে কোন কোন ট্রেন আজ চলবে না।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বন্ধ করুন