বাংলা নিউজ > ঘরে বাইরে > 'নীচু জাতের' বিয়েতে এত জোরে গান বাজছে কেন? তাণ্ডব বিয়েবাড়িতে, বসল পুলিশ পাহারা
বিয়ের অনুষ্ঠানে তাণ্ডব চালানোর অভিযোগ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

'নীচু জাতের' বিয়েতে এত জোরে গান বাজছে কেন? তাণ্ডব বিয়েবাড়িতে, বসল পুলিশ পাহারা

  • এনিয়ে একমাসে দলিত সম্প্রদায়ের চারটি বিয়েতে পুলিশের পাহারা দেওয়া হল।

গ্রামে বসেছিল বিয়ের আসর। সেখানে জোরে গান বাজছিল। তথাকথিত নীচু জাতের ছেলের বিয়েতে কেন জোরে গান বাজছে? কার্যত সেই অভিযোগ তুলেই দলিত সম্প্রদায়ের সেই বিয়েবাড়ি লক্ষ্য করে শুরু হয় ইটবৃষ্টি। হতচকিত হয়ে যান বরের বাড়ির লোকজন। মধ্যপ্রদেশের রাজগড় জেলার ঘটনা। পুলিশ এই ঘটনায় ইতিমধ্যেই ১১জনকে গ্রেফতার করেছে। আরও ২২জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। গুর্জর সম্প্রদায়ের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। রাজগড়ের পুলিশ সুপার প্রদীপ শর্মা বলেন, এই ঘটনায় তিনজনের আগ্নেয়াস্ত্রের লাইসেন্সও বাতিল করা হয়েছে।

জেলা পুলিশ সুপার জানিয়েছেন, শনিবার গভীর রাত পর্যন্ত বিয়েবাড়ির অনুষ্ঠান হচ্ছিল। সেই সময় জোরে গান বাজানো হচ্ছিল। সেই সময় রমেশ চন্দ্র গুর্জর সহ কয়েকজন তারস্বরে গান বাজানোতে আপত্তি করেন। এরপরই তারা বিয়েবাড়িতে তাণ্ডব শুরু করে। বিয়েবাড়ির খাবার ছড়িয়ে দেয়। ইটও ছুঁড়তে শুরু করে। পরে ঘটনার খবর পেয়ে পুলিশ যায়। ১১জনকে গ্রেফতার করে। তবে রমেশ গুর্জর গা ঢাকা দিয়েছে। 

এদিকে পাত্র রাজেশ আহিরওয়ার তাঁর বিয়ের জন্য় ইতিমধ্যে পুলিশের কাছে নিরাপত্তা চেয়েছেন। কারণ মাস ছয়েক আগে গুর্জর সম্প্রদায়ের এক মহিলা  দলিত সম্প্রদায়ের এক যুবকের সঙ্গে পালিয়ে গিয়েছিলেন। তারপর থেকেই দুই সম্প্রদায়ের মধ্যে বিরোধ তুঙ্গে উঠেছে। জেলাশাসক জানিয়েছেন, গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এনিয়ে একমাসে  দলিত সম্প্রদায়ের চারটি বিয়েতে পুলিশের পাহারা দেওয়া হল।

 

বন্ধ করুন