বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রবল বৃষ্টিতে হড়পা বান ও ভূমিধস, বিধ্বস্ত নেপালে ৭ শিশু-সহ মৃত কমপক্ষে ৩৮

প্রবল বৃষ্টিতে হড়পা বান ও ভূমিধস, বিধ্বস্ত নেপালে ৭ শিশু-সহ মৃত কমপক্ষে ৩৮

প্রবল বৃষ্টিতে হড়পা বান ও ভূমিধস, বিধ্বস্ত নেপালে ৭ শিশু-সহ মৃত কমপক্ষে ৩৮। (ছবি সৌজন্য রয়টার্স)

প্রবল বৃষ্টিতে হড়পা বান এবং ভূমিধসের জেরে বিধ্বস্ত নেপাল।

প্রবল বৃষ্টিতে হড়পা বান এবং ভূমিধসের জেরে বিধ্বস্ত নেপাল। জোড়া ধাক্কায় গত ২০ দিনে সাতজন শিশু-সহ কমপক্ষে ৩৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৫০-এরও বেশি। ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য বাড়ি, সেতু। 

নেপালের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে, দেশের বিভিন্ন প্রান্তে হড়পা বান এবং ভূমিধসের জেরে আহত হয়েছেন ৫১ জন। তিনজন শিশু-সহ ২৪ জনের হদিশ মিলছে না। সিন্ধুপালচক জেলায় পাঁচজন, দোতি জেলায় চারজন, গোর্খা ও রোলপা জেলায় মোট ছ'জন, চিতাওয়ান, তানহুন, পাইথান ও রাউতাহাটে দু'জন করে মানুষের মৃৃত্যু হয়েছে। এছাড়াও ললিতপুর, খোটাং, সাপতারি, কাভরে, ধাদিং, সিন্ধুলি, জুমলা, অর্ঘখাছি, দ্যাং, পালপা, কাসকি, কালিকট, পাঁচখার, বাঝাং এবং বাজপুরে  একজন করে মারা গিয়েছেন। সেইসঙ্গে ৭৯০ টি বাড়ি জলের তলায় চলে গিয়েছে। ৫১৯ টি বাড়ি, ৯০ টি গো-শালা এবং ১৯ টি সেতু ধূলিসাৎ হয়ে গিয়েছে। ২০ দিনে ৫,১০০-এর বেশি মানুষ বাড়িছাড়া হয়ে গিয়েছেন।

ইতিমধ্যে উদ্ধারকাজে নেপাল সেনা, পুলিশ এবং সশস্ত্র বাহিনীকে নামানো হয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে চলছে উদ্ধারকাজ। নেপালের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যে ১,২৫০ জনকে উদ্ধার করা হয়েছে।

তারইমধ্যে সেই প্রবল বৃষ্টির প্রভাব পড়েছে ভারতেও। উত্তর বিহারে ভারী বৃষ্টির কারণে বিহারের বেশিরভাগ প্রধান নদীতে জলস্তর বেড়েছে 'হিন্দুস্তান টাইমস' গ্রুপের 'লাইভ হিন্দুস্তান'-এর প্রতিবেদন অনুযায়ী, উত্তর বিহার এবং কোশী এলাকায় ২৪ জায়গায় ভারী বৃষ্টি হয়েছে। চনপটিয়ায় সবথেকে বেশি ২০৪ মিলিমিটার বৃৃষ্টি করা হয়েছে। গঙ্গা ছাড়া বাকি সব প্রধান নদীগুলিতে জল লালসীমার উপর দিয়ে বইছে।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

হাল ছেড়ো না বন্ধু! পরেশের চ্যালেঞ্জের মুখে ‘সরফিরা’ অক্ষয়, সামনে এল ‘মার উড়ি’ লোকসভা অধিবেশন শুরু দিনেই সংবিধানের কপি হাতে নিয়ে বিক্ষোভ ইন্ডি জোটের! কী ঘটেছে? ‘৫ রাজ্যের সব টানতে হচ্ছে,ঘাড়ের ওপর যত বোঝা,স্টেটটার আইডেন্টিটি…', ক্ষুব্ধ দিদি মুখ্যমন্ত্রী এটা অন্তত ভালো কাজ করেছেন, 'নবান্ন- ধমকে' খুশি বিজেপি নেতাও! ফের 'ডাক', লজ্জার নজির বিরাটের! ১২ বছর পরে মুক্তি গম্ভীরের, তালিকায় আছেন রোহিতও আষাঢ় গুপ্ত নবরাত্রির এই ব্যবস্থা দূর করে যে কোনও বাধা, জেনে নিন এ সম্পর্কে স্টার্ককে পিটিয়ে ছাতু, ১ ওভারে ২৯ রান নিলেন রোহিত, লজ্জার তালিকায় নাম অজি তারকার ‘টাকার জন্য প্রাক্তন স্বামীর কাছে’, কটাক্ষের জবাব মিথিলার- ‘সৃজিত সবটা জেনেই…’ কারা ভালো? কারা খারাপ? পুরসভার রেজাল্ট প্রকাশ করলেন মমতা প্রাণহরা, সরভাজার দিন হয়তো শেষ! পুঁটিরাম নাকি বন্ধ হচ্ছে

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.