বাংলা নিউজ > ঘরে বাইরে > চলবে না ৩৯২টি দূরপাল্লার ট্রেন, বাতিল ট্রেনের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ IRCTC-র
বাতিল ট্রেনের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ IRCTC-র (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)
বাতিল ট্রেনের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ IRCTC-র (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)

চলবে না ৩৯২টি দূরপাল্লার ট্রেন, বাতিল ট্রেনের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ IRCTC-র

  • ১৮টি ট্রেন অন্য স্টেশন থেকে ছাড়বে আজ। পাশাপাশি ১৯টি ট্রেনের যাত্রাপথ কাটছাঁট করা হয়েছে।

মঙ্গলবার ৩৮৫টি ট্রেন বাতিল করেছিল ভারতীয় রেল। আর এবার বুধবার মোট ৩৯২ টি ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নিল রেল কর্তৃপক্ষ। তাছাড়া ১৮টি ট্রেন অন্য স্টেশন থেকে ছাড়বে আজ। পাশাপাশি ১৯টি ট্রেনের যাত্রাপথে কাটছাঁট করা হয়েছে। বাতিল হওয়া ট্রেনগুলির মধ্যে রয়েছে বিহার, মধ্যপ্রদেশ, কর্ণাটক, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, নয়াদিল্লি, পাঞ্জাব, আসাম, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ুর মধ্যে চলাচলকারী ট্রেনগুলি।

জানা গিয়েছে, কলকাতা থেকে অমৃতসরগামী ১২৩৫৭ দূর্গযান এক্সপ্রেস বাতিল করা হয়েছে। অপরদিকে দেরাদুন থেকে কলকাতাগামী ১২৩৭০ কুম্ভ এক্সপ্রেসও আজ সূচি অনুযায়ী চলবে না। পাশাপাশি যে ট্রেনগুলি বাতিল হয়েছে তার মধ্যে দুটি দূরন্ত ট্রেন সামিল রয়েছে৷ মুম্বই সেন্ট্রাল থেকে গুজরাতগামী ১২২৬৭ দুরন্ত ও গুজরাত থেকে মুম্বইগামী ১২২৬৮ দুরন্ত বাতিল করা হয়েছে আজকে। পটনা জংশন থেকে জম্মু তাওয়াই অর্চনা এক্সপ্রেসও বাতিল করা হয়েছে। ভাগলপুর থেকে আনন্দ বিহারগামী বিক্রমশিলা এক্সপ্রেসও বাতিল হয়েছে আজ।

যাত্রীদের সুবিধার জন্য রেলের তরফে তাদের অফিশিয়াল ওয়েবসাইটে বাতিল হওয়া ট্রেনের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হয়েছে। https://enquiry.indianrail.gov.in/mntes বা NTES অ্যাপে এই তালিকা দেখতে পারবেন যাত্রীরা। রেলের ওয়েবসাইটে গিয়ে ‘Exceptional Trains’ সেকশনে পূর্ণাঙ্গ তালিকা পাবেন যাত্রীরা।

বন্ধ করুন