বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘বেআইনি খননের’ মাশুল? হরিয়ানায় খনিতে ধস নেমে মৃত ৪, উদ্ধারে ডাকা হল সেনাকে
হরিয়ানার ভিওয়ানির খনি এলাকায় ধস নেমে মৃত্যু হল কমপক্ষে চারজনের। (ছবি সৌজন্য এএনআই)

‘বেআইনি খননের’ মাশুল? হরিয়ানায় খনিতে ধস নেমে মৃত ৪, উদ্ধারে ডাকা হল সেনাকে

  • ধ্বংসস্তূপে আরও চার-পাঁচজন আটকে আছেন বলে আশঙ্কা করছেন উদ্ধারকারীরা।

হরিয়ানার ভিওয়ানির খনিতে ধস নেমে মৃত্যু হল কমপক্ষে চারজনের। ধ্বংসস্তূপে আরও চার-পাঁচজন আটকে আছেন বলে দাবি করেছে পুলিশ। উদ্ধারকাজের জন্য ইতিমধ্যে ভারতীয় সেনা, জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ) এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীকে (এসডিআরএফ) ডাকা হয়েছে।

পুলিশ জানিয়েছে, তোশাম ব্লকে সকাল ন'টা নাগাদ ধস নামে। ধ্বংসস্তূপের নীচে আটকে পড়েন অনেকে। এখনও পর্যন্ত চারজনের মৃতদেহ বের করা হয়েছে। উদ্ধার করা হয়েছে কয়েকজন আহতকেও। তাঁদের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। সিওয়ানির ডেপুটি পুলিশ সুপার মনোজ জানান, ধ্বংসস্তূপে আরও চার-পাঁচজন আটকে আছেন। যদিও স্থানীয় বাসিন্দাদের দাবি, আসলে সেই সংখ্যাটা অনেকটাই বেশি।

হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজ জানিয়েছেন, আপাতত উদ্ধারকাজ চালাচ্ছে জেলা প্রশাসন। গাজিয়াবাদ থেকে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, মধুবন থেকে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং হিসার থেকে সেনার ইউনিটকে ডাকা হয়েছে। রাতেও উদ্ধারকাজ চলবে বলে জানিয়েছেন আধিকারিকরা। হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার জানিয়েছেন, উদ্ধারকাজ নিয়ে প্রশাসনের সঙ্গে যোগাযোগ বজায় রেখে চলেছেন।

তারইমধ্যে ধসের ঘটনায় রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। কংগ্রেস নেতা রণদীপ সুরজেওয়ালার অভিযোগ, খাট্টারের আমলে বেআইনিভাবে খনন চলছে। বিজেপি সরকারকে প্রশ্ন করেন, চারজনের মৃত্যুর দায় কার? সেইসঙ্গে ধসের ঘটনায় বিচারবিভাগীয় তদন্তের দাবি তুলেছেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা।

বন্ধ করুন