বাংলা নিউজ > ঘরে বাইরে > Jharkhand labourers mishap: ঝাড়খণ্ডে কুয়ো খুঁড়তে গিয়ে মর্মান্তিক ঘটনা, মাটি চাপা পড়ে মৃত্যু ৪ শ্রমিকের

Jharkhand labourers mishap: ঝাড়খণ্ডে কুয়ো খুঁড়তে গিয়ে মর্মান্তিক ঘটনা, মাটি চাপা পড়ে মৃত্যু ৪ শ্রমিকের

ঝাড়খণ্ডে কূপ খনন করার সময় মর্মান্তিক ঘটনা, মাটি চাপা পড়ে মৃত্যু ৪ শ্রমিকের

ঝাড়খণ্ডের লোহারদাগা জেলায় সেচের জন্য কূপ খনন করা হচ্ছে। এমজিএনআরইজিএ প্রকল্পের অধীনে এই কাজ গ্রামবাসীদের দিয়ে করানো হচ্ছে। সেচের জন্য কূপ তৈরির কাজ বেশ কয়েকদিন ধরেই চলছিল। ইতিমধ্যেই কূপ খনন সম্পন্ন হওয়ার পর সেখানে ইটের গাঁথুনি দেওয়া শুরু হয়েছিল।

মর্মান্তিক দুর্ঘটনা ঘটল ঝাড়খণ্ডে। মহাত্মা গান্ধী গ্রামীণ কর্মসংস্থান গ্যারান্টি অ্যাক্টের (এমজিএনআরইজিএ) অধীনে একটি কূপ খনন করার সময় ধসে পড়ল মাটি। তার নিচে চাপা পড়ে মৃত্যু হল ৪ শ্রমিকের। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের লোহারদাগার সেনহা থানার অন্তর্গত ছিতারি আম্বা টলি গ্রামে। সেখানে সেচের জন্য কূপ খনন করা হচ্ছিল। সেই সময় এই দুর্ঘটনা ঘটে। মৃতদের নাম হল- আবু রেহান আনসারি (৩৫), রমজান আনসারি (৩৫), শবনম খাতুন (২১) ও ভগত। তাদের মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়।

আরও পড়ুন: চোপড়ায় শিশু মৃত্যুতে গ্রেফতার জেসিবি চালক, ৩ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেবে রাজ্য

স্থানীয় প্রশাসন সূত্রের খবর, ঝাড়খণ্ডের লোহারদাগা জেলায় সেচের জন্য কূপ খনন করা হচ্ছে। এমজিএনআরইজিএ প্রকল্পের অধীনে এই কাজ গ্রামবাসীদের দিয়ে করানো হচ্ছে। সেচের জন্য কূপ তৈরির কাজ বেশ কয়েকদিন ধরেই চলছিল। ইতিমধ্যেই কূপ খনন সম্পন্ন হওয়ার পর সেখানে ইটের গাঁথুনি দেওয়া শুরু হয়েছিল। তবে সেই সময়  আচমকা চারপাশের মাটি ধসে পড়ে। তাতে চাপা পড়ে যান ৪ শ্রমিক। খবর পেয়ে দ্রুত সেখানে উদ্ধার কাজ শুরু করে প্রশাসন। স্থানীয়রাও সেই কাজ হাত লাগান। এছাড়াও সেনহা থানার পুলিশের একটি দলও সেখানে পৌঁছয়। উদ্ধারকাজকে কেন্দ্র করে সেখানে প্রচুর মানুষের ভিড় হয়।

থানার সাব-ইন্সপেক্টর মনোজ কুমার জানান, চার জন শ্রমিক এমজিএনআরইজিএ-এর অধীনে কাজ করছিলেন। তারা মাটির নিচে চাপা পড়েন। শ্রমিকদের উদ্ধার করার জন্য পাঁচটি জেসিবি মোতায়েন করা হয়েছিল। পরে মাটি সরিয়ে যখন শ্রমিকদের উদ্ধার করা হয় তখন অনেক দেরি হয়ে যায়। শ্রমিকদের বাঁচানো যায়নি। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। 

এই ঘটনায় মৃত শ্রমিকদের পরিবারের শোকের ছায়া নামে। ময়নাতদন্ত শেষে তাদের মৃতদেহ পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হয়। উল্লেখ্য, দু'দিন আগেই এই ধরনের একটি ঘটনা ঘটেছিল তেলেঙ্গানার করিমনগর এলাকার ভেঙ্কট্রাওপেট গ্রামে। সেখানে একটি পরিখা খনন করছিলেন এমজিআরইজিএ প্রকল্পে নিযুক্ত শ্রমিকরা। তখন একইভাবে মাটি ধসে পড়ে তাতে চাপা পড়ে মৃত্যু হয়েছিল একজনের। এছাড়াও দুজন আহত হয়েছিলেন। অন্যদিকে, গত ফেব্রুয়ারিতে এই ধরনের আরও একটি ঘটনা ঘটেছিল উত্তর দিনাজপুরের চোপড়ার চেতনাগছে। সেখানে ১২ ফুট গভীর ড্রেনে মাটি চাপা পড়ে মৃত্যু হয়েছিল ৪ শিশুর।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

নবম সংস্করণেও হল না শাপমুক্তি, জিতবে না হোম টিম; দশ বছর বাদে শেষ চারে প্রোটিয়ারা WTT Contender Singles title জিতে সৃজা আকুলার নজির, জিতলেন ডাবলসের খেতাবও অজিদের বিরুদ্ধে ঐতিহাসিক জয়, রাস্তায় নেমে উদযাপন হাজার হাজার আফগান মানুষের ‘ফোন করলেই এমন ভাব দেখাবে যেন…’! সন্তানদের কোন স্বভাবে বিরক্ত প্রসেনজিৎ-ঋতুপর্ণা ভাইপোকে নিয়ে ইউটার্ন BSPর মায়াবতীর! আকাশকেই ফের রাজনৈতিক উত্তরাধিকারী করলেন পিসি দশমিকের ডানদিকে 'এত্ত বড় সংখ্যা', আচমকাই ডিএ বাড়ল এই রাজ্য সরকারি কর্মীদের জলাশয় বাঁচাতে জিও ট্যাগ করছে বিধাননগর পুরনিগম, অ্যাপ তৈরি করা হচ্ছে ভরাট ঠেকাতে ভিডিয়ো: বাউন্ডারি আটকাতে গিয়ে সংঘর্ষ! অল্পের জন্য রক্ষা পেলেন জানসেন-রাবাদা স্বর্ণমন্দিরে যোগ ব্যায়াম করে ‘মর্যাদা লঙ্ঘন’ মহিলার, তুমুল বিতর্ক, থানায় SGPC দেরি করা চলবে না, বিয়ের দিন বা আগেই দিতে হবে রূপশ্রীর টাকা, নির্দেশ রাজ্যের

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.