বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা থাবা সুপ্রিম কোর্টে, সংক্রমিত অন্তত ৪ বিচারপতি, ১৫০ কর্মী
সুপ্রিম কোর্ট, ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স
সুপ্রিম কোর্ট, ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স

করোনা থাবা সুপ্রিম কোর্টে, সংক্রমিত অন্তত ৪ বিচারপতি, ১৫০ কর্মী

  • সুপ্রিম কোর্টে মোট ৩২ জন বিচারপতি রয়েছেন এবং ৩০০০ জন কর্মী কাজ করেন সেখানে।

সুপ্রিম কোর্টেও এবার কোভিড হানা। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, সুপ্রিম কোর্টের অন্তত ৪ জন বিচারপতি কোভিড আক্রান্ত হয়েছেন। শুধু তাই নয়, সুপ্রিম কোর্টে কর্মরত আরও অন্তত ১৫০ জন কর্মীও কোভিড আক্রান্ত বলে জানা গিয়েছে। উল্লেখ্য, সুপ্রিম কোর্টে মোট ৩২ জন বিচারপতি রয়েছেন এবং ৩০০০ জন কর্মী কাজ করেন সেখানে। এর আগে সংসদ ভবনেও প্রচুর কর্মীর শরীরে করোনার খোঁজ মেলে।

জানা গিয়েছে, সংসদ ভবনের ৪০০ জন কর্মী কোভিড আক্রান্ত হয়েছেন। গত ৬ থেকে ৭ জানুয়ারি সংসদ ভবনের কর্মীদের কোভিড পরীক্ষা হলে জানা যায় তাদের মধ্যে ৪০০ জনের শরীরেই রয়েছে করোনাভাইরাস। সংসদের মোট ১৪০৯ জন কর্মীর মধ্যে ৪০২ করোনা আক্রান্ত। তাদের সকলের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছে। জানা গিয়েছে আক্রান্তদের মধ্যে ২০০ জন লোকসভার কর্মী, ৬৯ জন রাজ্যসভার কর্মী এবং ১৩৩ জন উভয় কক্ষের হয়েই কাজ করেন। এই আবহে বাজেট অধিবেশন শুরুর আগে সংসদের সব কর্মীদের সরকারি বিধিনিষেধ মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

দিল্লির করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়লেও এখনই লকডাউন জারি হচ্ছে না। তবে মানুষকে মাস্ক পরতে বলেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। যদিও মানুষ যে তাঁর কথায় কর্ণপাত করছেন না, তার একটি নিদর্শন আজই মেলে। আজ সকালে মাস্ক পরতে বলায় রাজধানীতে পুলিশের উপর গুলি চালান এক আইনজীবী। অভিযোগ ওই ব্যক্তির সঙ্গে থাকা এক মহিলা পুলিশকর্মীকে চড়ও মারেন৷ এই ঘটনা কার্তুজ সহ উত্তরপ্রদেশের লাইসেন্স প্রাপ্ত রিভলভারটি বাজেয়াপ্ত করেছে পুলিশ৷ ঘটনায় স্বভাতই চাঞ্চল্য ছড়িয়েছে। পাশাপাশি মানুষ যে এখন কতটা অসচতেন, তাও ফুটে উঠেছে।

বন্ধ করুন