বাংলা নিউজ > ঘরে বাইরে > আমেরিকায় ইহুদি উপাসনালয়ে ৪ জনকে আটক জঙ্গির, পাক বিজ্ঞানীর মুক্তির শর্ত পেশ

আমেরিকায় ইহুদি উপাসনালয়ে ৪ জনকে আটক জঙ্গির, পাক বিজ্ঞানীর মুক্তির শর্ত পেশ

আমেরিকায় ইহুদি উপাসনালয়ে ৪ জনকে আটক জঙ্গির (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)

পাক বিজ্ঞানী আফিয়া সিদ্দিকির মুক্তির দাবি জানিয়েছে জঙ্গি। আল-কায়দা যোগ থাকা আফিয়াকে ২০১০ সালে গ্রেফতার করা হয়েছিল মার্কিন সেনা আধিকারিকদের হত্যার চেষ্টার দায়ে। 

আমেরিকার টেক্সাসে ইহুদিদের উপাসনালয়ে গিয়ে চার ইহুদিকে বন্দি করল এক সশস্ত্র জঙ্গি। জঙ্গির দাবি, মার্কিন জেলে বন্দি থাকা এক পাকিস্তানি স্নায়ুবিজ্ঞানীর মুক্তি দিতে হবে। উল্লেখ্য, যে পাক বিজ্ঞানীর দাবি জঙ্গিটি পেশ করেছে, তিনি আফগানিস্তানে এক মার্কিন সেনাকে খুনের চেষ্টা করার দায়ে ধৃত। ঘটনাটি ঘটেছে টেক্সাসের কলিভিলে।

জানা গিয়েছে, জঙ্গির হাতে বন্দি হওয়া ব্যক্তিদের মধ্যে ইহুদি উপাসনালয়ের রাব্বিও আছেন। প্রাথমিক ভাবে মোট চারজনকে আটক করেছিল জঙ্গি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, পরে এক বন্দিকে ছেড়ে দেয় জঙ্গি। ঘটনায় জঙ্গির সঙ্গে কথা বলে বাকি বন্দিদের ছাড়ানোর চেষ্টা করছেন এফবিআই-এর আধিকারিকরা। ঘটনার দিকে নজর রয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের। ইজরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটও ঘটনা প্রসঙ্গে খোঁজ নিয়েছেন।

জঙ্গির মূল দাবি, আফিয়া সিদ্দিকির মুক্তি। আফিয়া একজন পাকিস্তানি নিউরোসায়েন্টিস্ট। আল-কায়দার সঙ্গে আফিয়ার যোগ রয়েছে বলে সন্দেহ করা হত। আফগানিস্তানে মার্কিন সামরিক আধিকারিকদের হত্যার চেষ্টার দায়ে আফিয়াকে গ্রেফতার করা হয়েছিল আফিয়াকে। ২০১০ সালে আফিয়াকে গ্রেফতার করা হয়। বর্তমানে সে টেক্সাসের ফেডারেল কারাগারে আছে। আফিয়ার সঙ্গে কথা বলতে চায় সেই জঙ্গি। মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ইহুদিদের বন্দি করে রাখা জঙ্গি আফিয়ার ভাই হতে পারে। তার একটি ছবিও প্রকাশ্যে এসেছে।

এদিকে এফবিআই-এর ‘হোস্টেজ নেগোসিয়েশন’ বিশেষজ্ঞরা জঙ্গিকে বুঝিয়ে বন্দিদের মুক্তির আপ্রাণ চেষ্টা চালাচ্ছে। এখনও পর্যন্ত কোনও গুলি ছওড়া হয়নি বলে জানা গিয়েছে। ঘটনায় কোনও হতাহতেরও খবর নেই। ঘটনার সময় মার্কিন রাষ্ট্রপতি ড্যালাসে ছিলেন। তাঁকে সেখানেই পুরো বিষয়টি জানানো হয়েছে। ঘটনা প্রসঙ্গে ধারাবাহিক আপডেট দেওয়া হচ্ছে মার্কিন প্রেসিডেন্টকে। স্থানীয় মুসলিমদেরও সেই জঙ্গির সঙ্গে কথা বলানো হচ্ছে বলে জানা গিয়েছে। 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

শিশুচুরির গুজবকে কেন্দ্র করে রণক্ষেত্র বারাসতের কাজিপাড়া, আক্রান্ত পুলিশও মাছের ছালটা কি আপনার খাওয়া উচিত? ‘হ্যাঁ’ বা ‘না’-এ চট করে উত্তরটা জেনে নিন ‘‌ঝুপড়ির গরিব মহিলারা আমাদের রক্ষাকর্ত্রী’‌, প্রকাশ্যে উপলব্ধি জানালেন সৌগত শ্যুটিং সেটে ফের রক্তাক্ত প্রিয়াঙ্কা চোপড়া! ছবি পোস্ট নায়িকার, এখন কেমন আছেন? 'আপনি কোথায় যাবেন', সংসদে DMK সাংসদের গাড়ি আটকাল CISF, শাহর কৈফিয়ত চাইল TMC অধিনায়ক হওয়ার পর, CSK-তে এবার কি কিপার হিসেবেও ধোনির বিকল্প হতে চলেছেন রুতুরাজ? বিনামূল্যে অ্যাম্বুলেন্স, থাকবেন চিকিৎসকও! কলকাতায় বয়স্কদের জন্য নতুন পরিষেবা সদ্যই তৃতীয়বার বিয়ে সেরেছেন আরশাদ, নায়কের পাশে দাঁড়ানো সুন্দরীর পরিচয় জানেন? রাজভবনের সামনে অভিষেকের ধরনার অনুমতি দিয়ে অন্যায় করেছে পুলিশ, আদালতে মানল রাজ্য রাধিকার নতুন প্রি-ওয়েডিং সেলিব্রেশনের ছবি সোশ্যাল মিডিয়ায় আনল 'নটিক্যাল' ভাইব

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.