বাড়ি > ঘরে বাইরে > চিনের কিন্ডারগার্টেন স্কুলে ছুরি হামলা, আহত কমপক্ষে ৪০ পড়ুয়া-শিক্ষক
চিনের কিন্ডারগার্টেন স্কুলে ছুরি হামলা (ছবিটি প্রতীকী, সৌজন্য এএফপি)
চিনের কিন্ডারগার্টেন স্কুলে ছুরি হামলা (ছবিটি প্রতীকী, সৌজন্য এএফপি)

চিনের কিন্ডারগার্টেন স্কুলে ছুরি হামলা, আহত কমপক্ষে ৪০ পড়ুয়া-শিক্ষক

  • ঘটনায় স্কুলের নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

ছুরিকাহত হলেন চিনের একটি কিন্ডারগার্টেন স্কুলের কমপক্ষে ৪০ জন পড়ুয়া ও শিক্ষক। তাঁদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনায় স্কুলের নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা নাগাদ দক্ষিণ চিনের স্বশাসিত গুয়াংজি ঝুয়াং অঞ্চলের একটি স্কুলে ঘটনাটি ঘটেছে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় আটটি অ্যাম্বুলেন্স। আহতদের উঝাউ শহরের হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

সংবাদসংস্থা এপি জানিয়েছে, স্কুলের প্রধান, একজন পড়ুয়া এবং অপর এক নিরাপত্তারক্ষীর অবস্থা আশঙ্কাজনক। তবে স্থানীয় ওয়াংফু প্রশাসনের তরফে জানানো হয়েছে, ছুরি হামলায় ৩৭ জন পড়ুয়া এবং দু'জন বয়স্ক আহত হয়েছে।

হংকংয়ের সাউথ চায়না মর্নিং পোস্ট জানিয়েছে, লিং শাওমিন নামে বছরের ৫০-এর এক নিরাপত্তারক্ষী হামলা চালিয়েছে বলে প্রাথমিকভাবে জানিয়েছে স্থানীয় ওয়াংফু প্রশাসন। চিনা সংবাদমাধ্যমের দাবি, সন্দেহভাজন ওই ব্যক্তিকে আটক করা হয়েছে। তদন্ত চলছে। তবে কী কারণে হামলা চালানো হয়েছে, তা এখনও জানা যায়নি।

চিনে অবশ্য ছুরি হামলার ঘটনা নতুন নয়। ২০১৮ সালে অক্টোবরে পশ্চিম চিনের চোংকুইন শহরের একটি কিন্ডারগার্টেন স্কুলে ছুরি হামলা চালান এক মহিলা। তাতে আহত হয়েছিল ১৪ জন পড়ুয়া। তার আগে ২০১০ সালের স্কুলে একাধিক হামলায় কমপক্ষে ২০ জন আহত হয়েছিলেন।

বন্ধ করুন