বাংলা নিউজ > ঘরে বাইরে > দিল্লি নিয়ে বাড়ছে উদ্বেগ, বাজেট অধিবেশনের আগেই করোনা আক্রান্ত সংসদের ৪০০ কর্মী
সংসদ ভবন, ফাইল ছবি (HT_PRINT)
সংসদ ভবন, ফাইল ছবি (HT_PRINT)

দিল্লি নিয়ে বাড়ছে উদ্বেগ, বাজেট অধিবেশনের আগেই করোনা আক্রান্ত সংসদের ৪০০ কর্মী

  • সংসদের মোট ১৪০৯ জন কর্মীর মধ্যে ৪০২ করোনা আক্রান্ত। করোনা আক্রান্তদের সংস্পর্শে আসা বেস কয়েকজন কর্মীকে আইসোলেশনে রাখা হয়েছে।

আর কয়েকদিন পরই সংসদে শুরু হবে বাজেট অধিবেশন। তবে তার আগেই সংসদ ভবনের  ৪০০ জন কর্মী কোভিড আক্রান্ত বলে জানা গিয়েছে। গত ৬ থেকে ৭ জানুয়ারি সংসদ ভবনের কর্মীদের কোভিড পরীক্ষা হলে জানা যায় তাদের মধ্যে ৪০০ জনের শরীরেই রয়েছে করোনাভাইরাস। একদিকে খন রাজধআনীতে গত ২৪ ঘণ্টায় ২০ হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন, সেখানে সংসদের ৪০০ কর্মীর করোনা আক্রান্ত হওয়ার খবর বেশ উদ্বেগজনক। বাকি আরও আধিকারিকদের করোনা পরীক্ষা করানো হবে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, সংসদের মোট ১৪০৯ জন কর্মীর মধ্যে ৪০২ করোনা আক্রান্ত। তাদের সকলের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছে। জানা গিয়েছে আক্রান্তদের মধ্যে ২০০ জন লোকসভার কর্মী, ৬৯ জন রাজ্যসভার কর্মী এবং ১৩৩ জন উভয় কক্ষের হয়েই কাজ করেন। এই আবহে বাজেট অধিবেশন শুরুর আগে সংসদের সব কর্মীদের সরকারি বিধিনিষেধ মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে। এদিকে সংক্রমণ ছড়ানো রুখতে বহু কর্মীকে আইসোলেশনে রাখা হয়েছে। 

উল্লেখ্য, গত কয়েক দিনে দিল্লিতে সাংঘাতিক হারে বেড়েছে করোনা সংক্রমণ৷ এদিকে দিল্লি বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ সরাকির ও বেসরকারি অফিসের কর্মীদের ৫০ শতাংশকে বাড়ি থেকে কাজ করতে বলেছে। কোভিড আবহে রাজধানীতে জারি হয়েছে আরও বিধিনিষেধ। এই আবহে রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু ঘোষণা করেছেন যে রাজ্যসভায় ৫০ শতাংশ কর্মী অফিসে এসে কাজ করবেন। এদিন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দিল্লিবাসীর উদ্দেশে দেওয়া এক বার্তায় জানান, মানুষ যদি মাস্ক পরে, সামাজিক দূরত্ব বজায় রাখে, কোভিড প্রোটোকল মেনে চলে, তাহলে দিল্লিতে লকডাউন জারি করা হবে না৷ 

বন্ধ করুন