বাংলা নিউজ > ঘরে বাইরে > বদলাচ্ছে মোদী ক্যাবিনেটের খোলস, মন্ত্রী হিসেবে আজ শপথ নিতে চলেছেন মোট ৪৩ জন
নরেন্দ্র মোদী–অমিত শাহ (‌ফাইল ছবি)‌।
নরেন্দ্র মোদী–অমিত শাহ (‌ফাইল ছবি)‌।

বদলাচ্ছে মোদী ক্যাবিনেটের খোলস, মন্ত্রী হিসেবে আজ শপথ নিতে চলেছেন মোট ৪৩ জন

  • সংবাদ সংস্থা এএনআই-এর সূত্রে খবর, এদিন মোট ৪৩ জন কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন।

মোদী ২.০ সরকারে বড়সড় রদবদল ঘটতে চলেছে আজকে। দ্বিতীয় দফায় সরকার গঠনের পর প্রথমবার মন্ত্রিসভা সম্প্রসারণ করতে চলেছেন নরেন্দ্র মোদী। আর এই সম্প্রসারণে নিজের ক্যাবিনেটের পুরো খোলস বদলে ফেলতে চলেছেন নরেন্দ্র মোদী। সংবাদ সংস্থা এএনআই-এর সূত্রে খবর, এদিন মোট ৪৩ জন কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন। হিন্দুস্তান টাইমস জানতে পেরেছে যে শপথগ্রহণ অনুষ্ঠানের আগে সকল নেতার আরটিপিসিআর টেস্ট হয়েছে। প্রত্যেকজন নিজের সঙ্গে শপথগ্রহণ অনুষ্ঠানে পরিবারের একজন করে সদস্যকে আনতে পারবেন।

জানা গিয়েছে মন্ত্রিসভার এই সম্প্রসারণে বাংলা থেকে অন্তত দুই জন সাংসদ মন্ত্রী হতে চলেছেন। এদিকে মন্ত্রী হিসেবে পদত্যাগ করেছেন দেবশ্রী চৌধুরী। তাছাড়া পদত্যা করেছেন শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক ও শ্রম মন্ত্রী সন্তোষ গাঙ্গওয়ার। সরে দাঁড়িয়েছেন সদানন্দ গৌড়াও।

এদিকে এদিকে এদিন সন্ধ্যা ছ'টার সময় শপথগ্রহণ করতে চলেছেন নতুন মন্ত্রীরা। সম্ভাব্য মন্ত্রীরা এদিন সকালেই পৌঁছে যান প্রধানমন্ত্রীর বাসভবনে। সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা উপস্থিত ছিলেন আগে থেকেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে এরপর একে একে যান জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, সর্বানন্দ সোনোওয়াল, ভূপেন্দর যাদব, অনুরাগ ঠাকুর, মীনাক্ষী লেখি, অনুপ্রিয়া প্যাটেল, অজয় ভট্ট, শোভা কারান্দজালে, সুনীতা দুগ্গা, প্রীতম মুণ্ডে, শান্তনু ঠাকুর, নিশীথ প্রামাণিক, কপিল পাটিল, আরসিপি সিং, পুরুষোত্তম রূপালা, পশুপতি পারস।

বন্ধ করুন