বাংলা নিউজ > ঘরে বাইরে > টায়ার-পেট্রল দিয়ে গঙ্গায় ভেসে আসা দাহ, যোগীর রাজ্যে সাসপেন্ড ৫ পুলিশকর্মী
ছবিটি প্রতীকী : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
ছবিটি প্রতীকী : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)

টায়ার-পেট্রল দিয়ে গঙ্গায় ভেসে আসা দাহ, যোগীর রাজ্যে সাসপেন্ড ৫ পুলিশকর্মী

কাঠের পরিমাণ কম হওয়ায় ব্যবহার করা হয় পুরনো টায়ার। শুধু তাই নয়, চিতায় পেট্রোল নিয়ে এসে ঢেলে দিতে দেখা যায় পাঁচ পুলিশকর্মীকে।

কাঠ নেই। তাই টায়ার সাজিয়ে তাতে পেট্রোল ঢেলেই দাহ করা হল দেহ। পুরোটাই হল পুলিশকর্মীদের তত্ত্বাবধানে! রবিবার উত্তরপ্রদেশে এক অজ্ঞাতপরিচয় দেহের দাহের সেই ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। এরপরেই পাঁচ পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়।

বালিয়া জেলার মালদেপুর গ্রাম। গত সপ্তাহে সেখানে গঙ্গায় ভেসে আসে একটি দেহ। সঙ্গে সঙ্গে স্থানীয় থানায় খবর দেন গ্রামবাসীরা। পুলিশকর্মীরা এসে প্রথমে খোঁজখবর শুরু করেন। কিন্তু শেষমেশ কোনও খবর না মেলায় দেহটি নিয়মমাফিক দাহ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

রবিবার গঙ্গার ঘাটেই দেহটি দাহের ব্যবস্থা করেন পুলিশের কনস্টেবলরা। কিন্তু কাঠের পরিমাণ কম হওয়ায় ব্যবহার করা হয় পুরনো টায়ার। শুধু তাই নয়, চিতায় পেট্রোল নিয়ে এসে ঢেলে দিতে দেখা যায় পাঁচ পুলিশকর্মীদের। গোটা বিষয়টি দেখে হতবাক হয়ে যান গ্রামবাসীরা। সেই সময়েই একজন লুকিয়ে ভিডিয়ো করতে শুরু করেন।

সোশ্যাল মিডিয়ায় পরে ভাইরাল হয়ে যায় সেই ভিডিয়ো। পৌঁছে যায় উপরমহলেও। এরপরেই নড়েচড়ে বসে যোগী আদিত্যনাথের প্রশাসন। অভিযুক্ত পাঁচ পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়।জেলার পুলিশ সুপার বিপিন টাডা জানিয়েছেন, 'ভিডিয়োয় অত্যন্ত অসংবেদনশীল কাজ করতে দেখা গিয়েছে ওই পাঁচ পুলিশকর্মীকে। পদক্ষেপ করা হয়েছে। এ বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।'

বন্ধ করুন