বাংলা নিউজ > ঘরে বাইরে > Cylinder Blast: বিয়ের অনুষ্ঠানে সিলিন্ডার বিস্ফোরণ, ধ্বংসস্তূপে পরিণত বাড়ি, মৃত ৫, আহত ৫০

Cylinder Blast: বিয়ের অনুষ্ঠানে সিলিন্ডার বিস্ফোরণ, ধ্বংসস্তূপে পরিণত বাড়ি, মৃত ৫, আহত ৫০

রান্নার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই শিশুসহ পাঁচজন নিহত হয়েছে।

রাজস্থানের যোধপুর জেলার একটি বাড়িতে রান্নার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই শিশুসহ পাঁচজন নিহত হয়েছে। ঘটনায় প্রায় ৫০ জন আহত হয়েছে।

রাজস্থানের যোধপুর জেলার একটি বাড়িতে রান্নার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই শিশুসহ পাঁচজন নিহত হয়েছে। ঘটনায় প্রায় ৫০ জন আহত হয়েছে। বৃহস্পতিবার একটি বিয়ের অনুষ্ঠানে জন্য অনেকে জড়ো হয়েছিলেন সেই বাড়িতে। সেই সময় এই দুর্ঘটনা ঘটে। যোধপুরের বিভাগীয় কমিশনার কৈলাশ চাঁদ মীনা শুক্রবার জানিয়েছেন, ঘটনাটি ঘটেছে শেরগড় তহসিলের (যোধপুর থেকে ১১০ কিলোমিটার দূরে) ভুংরা গ্রামে। বৃহস্পতিবার সন্ধ্যায় বিস্ফোরণের প্রভাবে বাড়িটি ধসে পড়ে।

যোধপুরের বিভাগীয় কমিশনার জানান, এ ঘটনায় দুই শিশুসহ পাঁচজন মারা গিয়েছেন এবং প্রায় ৫০ জন আহত হয়েছেন। আহতদেপ যোধপুরের মহাত্মা গান্ধী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন তাঁরা। আহতদের মধ্যে প্রায় ১৫ জনের অবস্থা গুরুতর। আহতরা সবাই প্রাপ্তবয়স্ক। পুলিশ জানিয়েছে, অতিথিরা বর সুরেন্দ্র সিংয়ের বাড়িতে জড়ো হয়েছিল এবং তাদের জন্য খাবার তৈরি করা হচ্ছিল। তখনই বাড়ির স্টোর রুমে রাখা রান্নার গ্যাস সিলিন্ডার লিক হয়ে আগুন ধরে যায় এবং এই বিস্ফোরণ হয়।

ঘটনার পর যোধপুরের হাসপাতালে পৌঁছে আহতদের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। তিনি বলেন, ‘আহতদের বাঁচাতে সব ধরনের চেষ্টা করা হচ্ছে। পরিস্থিতি উদ্বেগজনক কারণ অনেক আহতের শরীর ৮০ থেকে ৯০ শতাংশ পর্যন্ত পুড়ে গিয়েছে।’ গেহলট জানান, আহতদের এক লক্ষ টাকা করে আর্থিক সহায়তা দেবে রাজ্য সরকার। চিরঞ্জীবী যোজনার অধীনে মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা এবং মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে আরও ২ লক্ষ টাকা দেওয়া হবে।

 

বন্ধ করুন