বাংলা নিউজ > ঘরে বাইরে > Maoist Killed: রুদ্ধশ্বাস এনকাউন্টার ঝাড়খণ্ডের ছাতরায়, নিহত ৫ মাওবাদী, উদ্ধার অস্ত্র

Maoist Killed: রুদ্ধশ্বাস এনকাউন্টার ঝাড়খণ্ডের ছাতরায়, নিহত ৫ মাওবাদী, উদ্ধার অস্ত্র

ঝাড়খণ্ডের ছাতরায় নিহত ৫ মাওবাদী। (Representative Image) (HT_PRINT)

যে ৫ মাওবাদীর মৃত্যু হয়েছে ঝাড়খণ্ড পুলিশের গুলিতে, তাদের মধ্যে ২ জনের মাথার দাম ২৫ লাখ টাকা আগেই ঘোষিত ছিল। বাকি দুজনের ওপর ছিল ৫ লাখ টাকার পুরষ্কার।

ঝাড়খণ্ডের ছাতরায় ৫ মাওবাদী নিহত পুলিশের গুলিতে। যে ৫ মাওবাদীর মৃত্যু হয়েছে ঝাড়খণ্ড পুলিশের গুলিতে, তাদের মধ্যে ২ জনের মাথার দাম ২৫ লাখ টাকা আগেই ঘোষিত ছিল। বাকি দুজনের ওপর ছিল ৫ লাখ টাকার পুরষ্কার। এই কুখ্যাত মাওবাদীদের এনকাউন্টারের ঘটনা ঝাড়খণ্ডের নিরাপত্তার দিক থেকে একটি বড় দিক।

ঝাড়খণ্ড পুলিশের তরফে জানানো হয়েছে, ‘ছাতরায় ৫ জন মাওবাদী নিহত হয়েছে। যাদের মধ্যে ২ জনের মাথায় ২৫ লাখ ও ৫ লাখের পুরষ্কারমূল্য ঘোষিত ছিল। তাদের কাছ থেকে দুটি একে ৪৭ উদ্ধার করা হয়েছে।’ এখনও পর্যন্ত ওই অভিযান চলছে। এর আগে ছত্তিশগড়েও সদ্য একটি মাওবাদীদের ঘিরে অভিযান চালানো হয়। ছত্তিশগড়ের মাওবাদী অধ্যুষিত কাঁকর জেলায় এই ঘটনা ঘটে। সেখানে ৩ জন মাওবাদীকে গ্রেফতার করার কথা জানান পুলিসের ডিআরজি। যে সমস্ত মাওবাদী ছত্তিশগড় থেকে ধরা পড়েছে, সুমন সিং আঞ্চলা, সঞ্জয় কুমার উসেন্দি, পরসরাম ধানগুল। এদের বয়স যথাক্রমে ৪২,২৭,৫৫। পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে তারা এই অভিযান চালায়। পুলিশ জানিয়েছে, যৌথবাহিনী এই অভিযান চালায়। অভিযান শেষে তারা প্রাপ্য সাফল্য পেয়েছে। কোয়েলিবেড়া পুলিশ স্টেশনের আওতায় থাকা জঙ্গলে এই অভিযান চলেছে। 

('স্বামী পেশাগতভাবে ভিক্ষা করলেও স্ত্রীর ভরণপোষণ তাঁর দায়', বার্তা কোর্টের )

( সারাদিনে ল্যাপটপ, টিভি, মোবাইল ঘাঁটার পর চোখের যত্ন ভুলছেন না তো! রইল কিছু টিপস)

পুলিশের এএসপির তরফে বলা হয়েছে, ছত্তিশগড়ে গ্রেফতার হওয়া মাওবাদীরা একাধিক জায়গায় গাড়ি পুড়িয়ে দেওয়া, টাওয়ার পুড়িয়ে দেওয়ার সঙ্গে জড়িত। বহু লোকজনকে পুলিশের গুপ্তচর সন্দেহে ব্যাপক মারধর করেছে ওই মাওবাদীরা। এছাড়াও নির্মাণ কাজের সঙ্গে জড়িতরা কাজ করতে গেলে, তাঁদের গাড়ি পুড়িয়ে দেয় মাওবাদীরা। ছত্তিশগড়ের ওই বড় সাফল্যের পর সদ্য ঝাড়খণ্ডে এই এনকাউন্টারের খবর আসে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ ফেব্রুয়ারির রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ ফেব্রুয়ারির রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ ফেব্রুয়ারির রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ ফেব্রুয়ারির রাশিফল না ফেরার দেশে দঙ্গলের ববিতা, সুহানির পরিবারের পাশে দাঁড়াতে ফরিদাবাদ গেলেন আমির মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ ফেব্রুয়ারির রাশিফল ঠুকঠুক করে খেলে শতরান! রুটকে সেরা ক্রিকেটারের তকমা ব্যাজবলের ঢাক পেটানো ইংরেজের ব্যাজবল জমানায় সব থেকে কম রান-রেটে লম্বা পার্টনারশিপ গড়ার নজির রুট-ফোকসের ‘‌সন্দেশখালির সমাধান হল আফস্পা’‌, এক্স হ্যান্ডেলে বিজেপিকে বড় পরামর্শ তথাগতর ছাবার সেটে গুরুতর আহত হন, এখন কেমন আছে ভিকির হাতের চোট?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.