বাংলা নিউজ > ঘরে বাইরে > জঙ্গলে ডেরা, রুদ্ধশ্বাস গুলির লড়াই, এনকাউন্টারে নিকেশ ৫ মাওবাদী
মহারাষ্ট্রে রুদ্ধশ্বাস গুলির লড়াই, নিকেশ ৫ মাওবাদী (প্রতীকী ছবি) (HT FILE PHOTO.) (HT_PRINT)
মহারাষ্ট্রে রুদ্ধশ্বাস গুলির লড়াই, নিকেশ ৫ মাওবাদী (প্রতীকী ছবি) (HT FILE PHOTO.) (HT_PRINT)

জঙ্গলে ডেরা, রুদ্ধশ্বাস গুলির লড়াই, এনকাউন্টারে নিকেশ ৫ মাওবাদী

  • মে মাসের শেষ দিকে এই গড়চিরৌলির এটাপল্লির জঙ্গলে মাওবাদী ও পুলিশের মধ্যে গুলির লড়াই চলেছিল।

মহারাষ্ট্রের গড়চিরৌলিতে মাওবাদী দমনে বড় সাফল্য পেল পুলিশ। সূত্রের খবর, ছত্তিশগড় সীমান্ত থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে মারদিনতোলার জঙ্গলে ডেরা নিয়েছিল মাওবাদীদের একটি টিম। এদিকে মাওবাদী দমনে বিশেষভাবে প্রশিক্ষিত C-60 ইউনিটের  জওয়ানরা এলাকায় টহলদারি করছিলেন। সেই সময় আচমকাই জঙ্গলের ভেতর থেকে জওয়ানদের লক্ষ্য করে গুলি চালায় মাওবাদীরা। এরপর তারই প্রত্য়ুত্তর দেন জওয়ানরা। সূত্রের খবর গুলির লড়াইতে অন্তত ৫জন মাওবাদীর মৃত্যু হয়েছে। তার মধ্যে একাধিক মহিলা মাওবাদীও রয়েছেন। 

এদিকে গড়চিরৌলি পুলিশ কন্ট্রোলরুম সূত্রে খবর, সেই সকালবেলা গুলির লড়াই শুরু হয়েছে। দফায় দফায় দুপক্ষের মধ্যে ফায়ারিং হচ্ছে। পুলিশ সুপার অঙ্কিত গোয়েল জানিয়েছেন অতিরিক্ত ফোর্স এলাকায় পাঠানো হয়েছে। অন্তত পাঁচজন মাওবাদীর মৃত্যু হয়েছে এই ঘটনায়। তবে জঙ্গলে তল্লাশি চলছে। এই মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে। গড়চিরৌলিতেই বডিগুলি নিয়ে আসা হবে ময়নাতদন্তের জন্য। পুলিশ ইতিমধ্যে জঙ্গলে তল্লাশি চালিয়ে প্রচুর অস্ত্র বাজেয়াপ্ত করেছে। 

এদিকে মে মাসের শেষ দিকে এই গড়চিরৌলির এটাপল্লির জঙ্গলে মাওবাদী ও পুলিশের মধ্যে গুলির লড়াই চলেছিল। সেবার সি-৬০ ইউনিটে জওয়ানরা ১৩জন মাওবাদীকে নিকেশ করেছিল বলে প্রাথমিকভাবে জানা গিয়েছিল। গত ২৯শে মার্চও গড়চিরৌলিতেই মাওবাদীদের সঙ্গে সুরক্ষা বাহিনীর তীব্র লড়াই বাঁধে। সেবার ২ মহিলা সহ ৫জন মাওবাদীর মৃত্যু হয়। প্রেসার কুকার বোমা সহ প্রচুর অস্ত্র তখন বাজেয়াপ্ত হয়েছিল। ফের এদিন রুদ্ধশ্বাস গুলির লড়াই চলে জঙ্গলে। 

 

বন্ধ করুন