প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ছাত্রদের টুকলি করতে সাহায্য করায় ৫ শিক্ষককে ২ বছরের কারাদণ্ড

  • হাতেনাতে ধরা পড়ে অপরাধ কবুল করেন ৫ জনই। এর পর তাঁদের আইন অনুসারে ২ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন বিচারক।

পরীক্ষায় ছাত্রদের টুকলি করতে সাহায্য করায় কারাদণ্ড হল ৫ শিক্ষকের। সঙ্গে তাঁদের ১০ হাজার টাকা করে জরিমানা করেছে আদালত। ঘটনাটি বাংলাদেশের ব্রাহ্মণবাড়ি জেলার।

সেদেশের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ফার্টিলাইজার স্কুলের মাদ্রাসা কেন্দ্রে চলছিল ধর্মীয় শিক্ষা বিষয়ক পরীক্ষা। তখন সেখানে হানা দেয় বিশেষ ভ্রাম্যমান আদালত। পরীক্ষাকেন্দ্রের পাশের একটি ঘরে আদালতের বিচারক নাজিমুল হায়দার ঢুকে দেখেন, সেখানে MCQ-র উত্তরপত্র তৈরি করছেন ৫ জন শিক্ষক।

হাতেনাতে ধরা পড়ে অপরাধ কবুল করেন ৫ জনই। এর পর তাঁদের আইন অনুসারে ২ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন বিচারক। সাজাপ্রাপ্ত শিক্ষকরা হলেন, ‘মাজহারুল ইসলাম, ওমেদ আলি শাহ, মহিউদ্দিন, কবির হোসেন ও আব্বাস আলি।’

সোমবার থেকে বাংলাদেশে শুরু হয়েছে SSC পরীক্ষা। এবার পরীক্ষায় বসছে প্রায় ২০.৫ লক্ষ পরীক্ষার্থী। দেশজুড়ে মোট ৩,৫০০ কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে তারা। প্রশ্নফাঁস ঠেকাতে এবার কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে হাসিনা প্রশাসন।



বন্ধ করুন