বাংলা নিউজ > ঘরে বাইরে > মাথাপিছু ৫ হাজার, কোভিডকালে অটো, ট্যাক্সি চালকদের জন্য বড় ঘোষণা দিল্লিতে
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (ফাইল ছবি)
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (ফাইল ছবি)

মাথাপিছু ৫ হাজার, কোভিডকালে অটো, ট্যাক্সি চালকদের জন্য বড় ঘোষণা দিল্লিতে

  • সংকটের দিনে অর্থনৈতিক সহায়তার আশ্বাস দিল্লি সরকারের

করোনার থাবা দিল্লিতেও। পরিস্থিতি ক্রমেই সংকটজনক হয়েছে। এসবের মধ্যেই দিল্লির অটোরিকশা চালক ও ট্যাক্সি চালকদের পাশে থাকার আশ্বাস দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। মঙ্গলবার তিনি ঘোষণা করেছেন সমস্ত অটোরিকশা ও ট্যাক্সি ড্রাইভাররা ৫ হাজার টাকা করে পাবেন দিল্লি সরকারের কাছ থেকে। দিল্লির সমস্ত অটো রিকশা চালক ও ট্যাক্সিড্রাইভারদের এই টাকা দেবে দিল্লি সরকার। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন,  'বর্তমান অর্থনৈতিক সংকটের দিনে এটা সরকারের তরফে একটা ছোট্ট সহায়তা।

 এই সহায়তার পাশাপাশি আমজনতার জন্য আরও একটি বড় ঘোষণা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। সমস্ত রেশন কার্ড হোল্ডাররা আগামী ২ মাসের জন্য বিনামূল্যে রেশন পাবেন।' দিল্লির মুখ্যমন্ত্রী জানিয়েছেন,' সিদ্ধান্ত নেওয়া হয়েছে দিল্লির সমস্ত রেশনকার্ড হোল্ডারদের  যে সংখ্য়াটা প্রায় ৭২ লাখ, তাদেরকে আগামী ২ মাসের জন্য বিনামূল্যে রেশন দেওয়া হবে।' এর সঙ্গেই তিনি জানিয়েছেন, 'এর মানে এটা নয় যে,লকডাউন আরও দুমাস ধরে চলবে। গরিব মানুষকে আর্থিক সহায়তা দেওয়ার জন্য এটা করা হচ্ছে।' 

আসলে একে তো করোনার কাঁটা। তার সঙ্গে যুক্ত হয়েছে অর্থনৈতিক সংকট। একেবারে ভয়াবহ সংকট। দিন আনা দিন খাওয়া মানুষগুলো কীভাবে পরিস্থিতি সামাল দেবেন তা কিছুতেই বুঝতে পারছেন না। এবার সেই সংকটের দিনে অটো চালক ও ট্যাক্সি চালকদের অর্থনৈতিকভাবে সহায়তার আশ্বাস দিল্লি সরকারের।

 

বন্ধ করুন