বাংলা নিউজ > ঘরে বাইরে > Delhi: দিল্লিতে মাস্ক না পরলে আর দিতে হবে না ৫০০ টাকা জরিমানা, সিদ্ধান্ত নিল প্রশাসন

Delhi: দিল্লিতে মাস্ক না পরলে আর দিতে হবে না ৫০০ টাকা জরিমানা, সিদ্ধান্ত নিল প্রশাসন

দিল্লিতে মাস্ক পরা নিয়ে শিথিল হল কড়াকড়ি। প্রতীকী ছবি

চলতি বছরের প্রথমেই গোটা দেশে আছড়ে পড়েছিল করোনার তৃতীয় ঢেউ। করোনা সংক্রমণ রুখতে গত এপ্রিলে দিল্লি বিপর্যয় মোকাবেলা কর্তৃপক্ষ নির্দেশিকা জারি করেছিল জনসমক্ষে মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা দিতে হবে। তবে বর্তমানে করোনা গ্রাফ প্রতিদিন নিম্নমুখী।

করোনা পর্বে দিল্লিতে মাস্ক পরা বাধ্যতামূলক করেছিল দিল্লি সরকার। বর্তমানে করোনার দাপট নেই। প্রতিদিনই করোনা সংক্রমণ নিম্নমুখী। এই অবস্থায় জনসমক্ষে মাস্ক পরা নিয়ে কড়াকড়ি শিথিল হল দিল্লিতে। অর্থাৎ জনসমক্ষে মাস্ক না পরলে দিল্লিতে আর জরিমানা দিতে হবে না। এমনই সিদ্ধান্ত নিয়েছে দিল্লি প্রশাসন।

Covid কি এবার শেষ বলা চলে? উত্তরে যা বললেন WHO প্রধান…

চলতি বছরের প্রথমেই গোটা দেশে আছড়ে পড়েছিল করোনার তৃতীয় ঢেউ। করোনা সংক্রমণ রুখতে গত এপ্রিলে দিল্লি বিপর্যয় মোকাবেলা কর্তৃপক্ষ নির্দেশিকা জারি করেছিল জনসমক্ষে মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা দিতে হবে। তবে বর্তমানে করোনা গ্রাফ প্রতিদিন নিম্নমুখী। এই অবস্থায় সাধারণ মানুষের সুবিধার্থে মাস্ক পরার উপর কড়াকড়ি তুলে নেওয়ার সিদ্ধান্ত নিল দিল্লির বিপর্যয় মোকাবেলা কর্তৃপক্ষ। তবে যেহেতু আগামী নভেম্বর পর্যন্ত উৎসব রয়েছে তাই ১৫ নভেম্বর পর্যন্ত সকলকে মাস্ক পরার পরামর্শ দিয়েছেন বিপর্যয় মোকাবেলা কর্তৃপক্ষের সদস্য ডাক্টর রাজেন্দ্র সিং।

উল্লেখ্য, দেশের পাশাপাশি রাজধানীতে করোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। মঙ্গলবার দিল্লিতে করোনা সংক্রমিত হয়েছিলেন ৭৪ জন। তার পরই এই সিদ্ধান্ত নিয়েছে বিপর্যয় মোকাবেলা কর্তৃপক্ষ। মঙ্গলবার ভারতে এক দিনে করোনা সক্রমিত হয়েছিল ১৯৬৮। মৃত্যু হয়েছে ১৫ জনের। করোনা মোকাবিলায় বুস্টার টিকা দেওয়া অনেক আগে থেকেই শুরু হয়েছে। করোনার বাড়বাড়ন্ত কমে যাওয়ায় রাস্তাঘাটে অধিকাংশ মানুষই মাস্ক না পরেই বেরোচ্ছেন।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ফের বৃষ্টি শুরু শনিবার থেকে, রবিবার বাংলার ১১ জেলায় বর্ষণ, কোথায় কোথায় হবে? ‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.