বাড়ি > ঘরে বাইরে > ঝড়ের গতিতে সুস্থ হচ্ছেন মানুষ, দেশে কমল অ্যাক্টিভ করোনা কেসের সংখ্যা
করোনা থিম গণেশ পুুজোতেও 
করোনা থিম গণেশ পুুজোতেও 

ঝড়ের গতিতে সুস্থ হচ্ছেন মানুষ, দেশে কমল অ্যাক্টিভ করোনা কেসের সংখ্যা

তবে মৃতের সংখ্যাও প্রায় ৪০ হাজার ছুঁইছুঁই। 

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়়ি গিয়েছেন ৫১৭০৬ জন। দুর্ভাগ্যজনক ভাবে মারা গিয়েছেন ৮৫৭ জন। তবে এই দুই ফ্যাক্টরের ফলে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা কমেছে গত ২৪ দিনে। অর্থাৎ মঙ্গলবারের থেকে বুধবার দেশে করোনা অ্যাক্টিভের সংখ্যা কম। এটি নিশ্চিত ভাবেই বড় একটি মাইলফলক বলে মনে করা হচ্ছে। 

৫৪টি অ্যাক্টিভ কেস কমেছে গত ২৪ ঘণ্টায়। দেশে এই মুহূর্তে করোনায় অসুস্থ ৫৮৬২৪৪। মোট কেসের সংখ্যা ১৯০৮২৫৪। গতকাল নতুন ভাবে করোনা আক্রান্ত হয়েছেন ৫২৫০৯ জন। এই নিয়ে লাগাতার সপ্তম দিন মোট কেসের সংখ্যা ৫০ হাজার ছাড়াল। কিন্তু সুস্থও হয়ে উঠেছেন ৫১৭০৬, যা একটি নতুন রেকর্ড। 

এখনও পর্যন্ত করোনা পজিটিভ অবস্থায় মারা গিয়েছেন ৩৯৭৯৫ জন। ৮৫৭ জন মারা গেলেও মৃত্যুহার আরও কিছুটা কমেছে। এখন সেটি ২.০৯ শতাংশ, অর্থাৎ গড়ে ২.০৯ জন মারা যাচ্ছেন ১০০ জনের করোনা হলে। 

এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৬৭.১৯ শতাংশ মানুষ। মোট আক্রান্তের মাত্র ৩০ শতাংশ বর্তমানে অ্যাক্টিভ। এটি নিশ্চিত ভাবেই আশার খবক। 

এখনও পর্যন্ত ২.১৪ কোটি টেস্ট হয়ে গিয়েছে দেশে।  অ্যাক্টিভ কেসের নিরিখে প্রথম দশটি রাজ্য হল মহারাষ্ট্র, অন্ধ্র, কর্নাটক, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ, বিহার, তেলেঙ্গানা, গুজরাত, ওড়িশা। 

বন্ধ করুন