বাংলা নিউজ > ঘরে বাইরে > মেক্সিকোতে ট্রাক উল্টে মর্মান্তিক দুর্ঘটনা, নয়া জীবনের স্বপ্ন দেখে মৃত ৫৩
মেক্সিকোতে ট্রাক উল্টে মর্মান্তিক দুর্ঘটনা (ছবি সৌজন্যে টুইটার)
মেক্সিকোতে ট্রাক উল্টে মর্মান্তিক দুর্ঘটনা (ছবি সৌজন্যে টুইটার)

মেক্সিকোতে ট্রাক উল্টে মর্মান্তিক দুর্ঘটনা, নয়া জীবনের স্বপ্ন দেখে মৃত ৫৩

  • প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওই ট্রাকটিতে ১০০ জনেরও বেশি মানুষ ছিল। জানা গিয়েছে, দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৫৮ জন।

দারিদ্র থেকে মুক্তি পেতে গিয়ে প্রাণ হারাতে হল প্রায় অর্ধশত জনকে। বৃহস্পতিবার দক্ষিণ মেক্সিকোতে একটি সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ৫৩ জন মারা গিয়েছে বলে জানা গিয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজন শিশু এবং মহিলাও ছিলেন। আরও বহু মানুষের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।  জানা গিযেছে, মৃতরা বাস্তুহীন পরিযায়ী ছিলেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওই ট্রাকটিতে ১০০ জনেরও বেশি মানুষ ছিল। জানা গিয়েছে, দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৫৮ জন। ঘটনার প্রেক্ষিতে মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ দুঃখ প্রকাশ করেছেন।

প্রতিবছরই দারিদ্র থেকে মুক্তি পেতে সীমান্ত পার করে মেক্সিকানরা চলে যান আমেরিকায়। পাশাপাশি সেন্ট্রাল আমেরিকার অন্য দেশ থেকেও প্রচুর সংখ্যক শরণার্থী মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রের সীমান্তের দিকে পাড়ি জমান।  অনেক ক্ষেত্রেই এই পরিযায়ীরা ধরা পড়েন। তাই গণপরিবহণ ব্যবহার না করে ট্রাক বা অন্য যানে করে সীমান্ত পর্যন্ত গিযে সেখান থেকে সীমান্ত পার করার চেষ্টা করেন। বৃহস্পতিবারের দুর্ঘটনায় মৃত মেক্সিকানরাও এই একই ভাবে দেশ ছাড়ার চেষ্টায় যাত্রা করছিলেন।  

নতুন জীবনের আশায় ধারণক্ষমতার বেশি মানুষ নিযে ট্রাকটি যাত্রা করছিল সীমান্তের দিকে। সেই সময় হাইওয়ের একটি বাঁকে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি উলটে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় বহু মানুষের।   

 

 

 

বন্ধ করুন