বাংলা নিউজ > ঘরে বাইরে > কানপুর আইআইটির ৫৪জন পড়ুয়াকে বহিষ্কারের সিদ্ধান্ত, কেন জানেন ?
IIT Kanpur এর ৫৪জন পড়ুয়াকে বরখাস্তের সিদ্ধান্ত  (file) (HT_PRINT)

কানপুর আইআইটির ৫৪জন পড়ুয়াকে বহিষ্কারের সিদ্ধান্ত, কেন জানেন ?

  • এই সিদ্ধান্তের পরেও ছাত্রছাত্রীদের কাছে নোটিশ পাঠানো হয়েছিল। কিন্তু তাদের তরফ থেকে কোনও উত্তর মেলেনি। তবে সেনেট মেম্বারদের সম্মতিতেই এই বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আইআইটি কানপুরের ৫৪জন পড়ুয়াকে বহিষ্কার করা হল। তাদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গ, বাজে ব্যবহার করা সহ নানা অভিযোগ উঠেছে। বহিষ্কার হওয়া ছাত্রদের মধ্যে বেশিরভাগই বিটেক, এমটেক ও পিইচডির পড়ুয়া। তবে আশার কথা শেষবারের জন্য আইআইটি প্রশাসন বরখাস্ত হওয়া পড়ুয়াদের আরও একবার সুযোগ দিয়েছে তাদের মতামত জানানোর জন্য। তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আইআইটির সেনেট মিটিংয়ে উল্লেখ করা হয়েছে, অনুপস্থিত থাকা পড়ুয়াদের নিয়েও আলোচনা হয়েছে। সূত্রের খবর, কিছু পড়ুয়া নতুন সেশনে ভর্তি পর্যন্ত হননি। এমনকী বার বার বলা সত্ত্বেও তারা ফিজও জমা দেননি বলে অভিযোগ। ৬জন ছাত্র অন্যদের সঙ্গে খারাপ ব্যবহার করতেন বলে অভিযোগ।

 

এদিকে এই সিদ্ধান্তের পরেও ছাত্রছাত্রীদের কাছে নোটিশ পাঠানো হয়েছিল। কিন্তু তাদের তরফ থেকে কোনও উত্তর মেলেনি। তবে সেনেট মেম্বারদের সম্মতিতেই এই বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে আপাতত এখনই সিদ্ধান্ত বলবৎ করা হচ্ছে না। কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার জন্য শেষবার সুযোগ দেওয়া হচ্ছে। তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এভাবে ৫৪জন পড়ুয়াকে বহিষ্কারের সিদ্ধান্তকে ঘিরে ইতিমধ্যেই নানা চর্চা শুরু হয়েছে। তবে সিদ্ধান্ত জানার পরেও বিশেষ হেলদোল নেই পড়ুয়াদের একাংশের মধ্যে।

 

বন্ধ করুন