ফাইল ছবি
ফাইল ছবি

৫৫% ভারতীয় পরকীয়ায় জড়ান, অধিকাংশই মহিলা!

এক নয়া সমীক্ষায় এই তথ্য পাওয়া গিয়েছে।

বিয়ে করার পরেও নিজের পার্টনারকে না জানিয়ে অন্য ব্যক্তির সঙ্গে সম্পর্ক স্থাপন করেন ৫৫ শতাংশ ভারতীয়। নতুন এক সমীক্ষায় এই কথা জানা গিয়েছে। যারা বিবাহ বহির্ভূত সম্পর্ক স্থাপন করেন, তাদের মধ্যে অধিকাংশই মহিলা বলে সমীক্ষায় উঠে এসেছে। ভারতের প্রথম একস্ট্রাম্যারিটাল ডেটিং অ্যাপ গ্লিডেন এই সমীক্ষা করেছে।

যারা বিবাহ বহির্ভূত সম্পর্ক স্থাপন করে তাদের মধ্যে ৫৬ শতাংশই মহিলা। ৪৮ শতাংশ ভারতীয় মনে করেন একই সঙ্গে দুইজনের সঙ্গে প্রেমের সম্পর্কে থাকা যায়। ৪৬ শতাংশ মনে করেন পার্টনারকে চিট করার মধ্যে কোনও দোষ নেই। ধরা পড়লে পার্টনার ক্ষমা করে দেবে বলে আশা করেন ৬৯ শতাংশ ভারতীয়।

অন্যদিকে পার্টনার প্রেমে ঠকিয়ে ধরা পড়লে সাত শতাংশ ভারতীয় কিছু না ভেবে তাদের ক্ষমা করে দেবেন। ৪০ শতাংশ প্রয়োজন হলে সঙ্গীকে ক্ষমা করে দেবেন। কলকাতা সহ ভারতের আট শহরে ১৫২৫ বিবাহিত ব্যক্তিদের এই সমীক্ষায় প্রশ্ন করা হয়েছে। এপ্রিল ২০১৭ এ ভারতে অপরাশেন শুরু করে গ্লিডেন। বর্তমানে তাদের আট লক্ষ সাবস্ক্রাইবার আছে।

পরকীয়া করলে জেল হতে পারে, এই নিয়ম উঠে যাওয়ার পর থেকেই গ্লিডেনের জনপ্রিয়তা বেড়েছে। প্রায় ৪৯ শতাংশ বিবাহিত মানুষ বলেছেন নিজের পার্টনার ছাড়াও অন্য কোনও ব্যক্তির সঙ্গে তাদের ঘনিষ্ঠ সম্পর্ক আছে। ক্যাজুয়াল সেক্স করেছেন ৪৭ শতাংশ, ওয়ান নাইট স্ট্যান্ড করেছেন ৪৬ শতাংশ।

গ্লিডেনের দাবি পরকীয়ার বিষয়ে মহিলারা পুরুষের থেকে অনেক বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। নিজের স্বামী ব্যতীত অন্য কোনও ব্যক্তির সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করেন ৪১ শতাংশ মহিলা। পুরুষদের ক্ষেত্রে মাত্র ২৬ শতাংশ স্ত্রী ব্যতীত অন্য মহিলাদের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হন। ৫৩ শতাংশ মহিলাদের বিয়ের বাইরে কোনও ব্যক্তির সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক থাকে। পুরুষদের ক্ষেত্রে ৪৩ শতাংশ ঘনিষ্ঠ সম্পর্কে লিপ্ত হন।

অনেক বেশি সংখ্যক গ্লিডেন অ্যাপে আসছেন ধারাবাহিক ভাবে বলে জানা গিয়েছে।


বন্ধ করুন