বাংলা নিউজ > ঘরে বাইরে > Crime against women: ৫৬ শতাংশ মামলাই ভুয়ো, বিস্ফোরক রাজস্থানের মুখ্যমন্ত্রী

Crime against women: ৫৬ শতাংশ মামলাই ভুয়ো, বিস্ফোরক রাজস্থানের মুখ্যমন্ত্রী

এনসিআরবির রিপোর্ট ২০২১ অনুসারে ধর্ষণের অভিযোগের ক্ষেত্রে শীর্ষে রাজস্থান (HT PHOTO) (HT_PRINT)

পরিসংখ্যান বলছে, রাজস্থানে ৬৩৩৭টি ধর্ষণের ঘটনা হয়েছে। তারপরেই মধ্যপ্রদেশের স্থান। সেখানে নথিভুক্ত হওয়া ধর্ষণের অভিযোগের সংখ্যা ২৯৪৭টি। এরপরই উত্তরপ্রদেশ ও মহারাষ্ট্রের স্থান।

শচিন সাইনি

নারী নির্যাতনের যে অভিযোগের কথা বলা হচ্ছে তার মধ্যে অধিকাংশই মিথ্যে। তদন্তে সেটাই দেখা গিয়েছে। এমনটাই দাবি রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের। মুখ্যমন্ত্রীর দাবি, ৫৬ শতাংশ ক্ষেত্রে ক্রাইম এগেন্সট ওমেনের বিষয়টি ভুয়ো বলে প্রমাণিত হয়েছে। যারা এই ধরনের মিথ্যা অভিযোগ জানাচ্ছেন তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

রাজস্থান পুলিশ আকাদেমির একটি অনুষ্ঠানে রাজস্থানের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজস্থানে বিনামূল্যে মামলা করার একটি সুবিধা রয়েছে। আর সেই সুযোগে পুলিশের কাছে এই ধরনের অভিযোগ জানানোটা স্বাভাবিক।

তাঁর মতে, অন্যান্য রাজ্যের তুলনায় রাজস্থানে অপরাধ অনেক কম। আগে তো লোকজন থানার ভেতরেই ঢুকতে চাইতেন না। তবে বর্তমানে সেই পরিস্থিতির বদল হয়েছে। বাধ্যতামূলকভাবে এফআইআর করার ব্যাপারে একটা বৈপ্লবিক পদক্ষেপ নেওয়া হয়েছে।

এদিকে এনসিআরবি রিপোর্ট ২০২১ অনুসারে ধর্ষণের মামলায় শীর্ষস্থানে রাজস্থান। তবে রাজস্থানের মুখ্যমন্ত্রীর দাবি, অপরাধের সংখ্যা বৃদ্ধি আর অপরাধের নথিভুক্তির সংখ্যা বৃদ্ধির মধ্যে ফারাক রয়েছে। রাজ্য সরকারের নীতির জন্য এই অপরাধের নথিভুক্তির সংখ্যা বেড়েছে। সমালোচনা করার আগে এটা জানা দরকার। এনিয়ে বিজেপিকেও একহাত নেন তিনি। পুলিশের কাজ সম্পর্কে না জেনেই বিজেপি গুজব ছড়াচ্ছে বলেও তিনি দাবি করেন। 

এদিকে পরিসংখ্যান বলছে, রাজস্থানে ৬৩৩৭টি ধর্ষণের ঘটনা হয়েছে। তারপরেই মধ্যপ্রদেশের স্থান। সেখানে নথিভুক্ত হওয়া ধর্ষণের অভিযোগের সংখ্যা ২৯৪৭টি। এরপরই উত্তরপ্রদেশ ও মহারাষ্ট্রের স্থান।

ঘরে বাইরে খবর

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.