বাড়ি > ঘরে বাইরে > ২৪ ঘণ্টায় করোনার থাবায় দেশে প্রাণ হারালেন ১৯৪ জন

INDIA : লাগাতার চার দিন নয়া রেকর্ড গড়ার পর গত দুই দিন কিছুটা হলেও স্তিমিত নয়া করোনা কেসের সংখ্যা। বুধবার করোনায় আক্রান্ত হলেন ৬৫৬৬ জন। সব মিলিয়ে মোট কেসের সংখ্যা হল ১৫৮,৩৩৩। মৃত্যুহার কম এই নিয়ে কিছুটা স্বস্তিতে কেন্দ্র, কিন্তু যারা স্বজন হারাচ্ছেন তারা এতে আশ্বস্ত হবেন না। 

বুধবারে ১৯৪ জন মারা গিয়েছেন। এই নিয়ে করোনা থাকা অবস্থায় দেশে মৃত্যু হল ৪৫৩১ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৬৭,৬৯২ জন। প্রতিদিনই বাড়ছে রিকভারি রেট, যেটা স্বস্তিতে রাখছে বিশেষজ্ঞদের। কিন্তু যেই হারে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, আগামী এক সপ্তাহের মধ্যেই আক্রান্ত দুই লক্ষ ছুঁয়ে যাবে বলে মনে করা হচ্ছে। 

দেশের করোনা কার্ভ
দেশের করোনা কার্ভ

দেশের মধ্যে মৃতের  ও আক্রান্তের সংখ্যায় শীর্ষে মহারাষ্ট্র। চিন্তা তামিলনাড়ু, গুজরাত ও দিল্লি নিয়েও। বিশেষত গুজরাতের মৃত্যুর হার নিয়ে অনেকেই প্রশ্ন উঠেছে যে টেস্ট কম হচ্ছে কী মোদী-শাহর রাজ্যে?

দেশের করোনা ম্যাপ
দেশের করোনা ম্যাপ
গত সাতদিনের ছবি। 
গত সাতদিনের ছবি। 

যে সব রাজ্যে করোনা অপেক্ষাকৃত কম, তাদের মধ্যে চিন্তায় রেখেছে বিহার ও কর্নাটক। পরিযায়ীদের ঘরে ফেরার সঙ্গে অনেক রাজ্যেই বাড়ছে আক্রান্তের সংখ্যা। পশ্চিমবঙ্গে কিছুটা হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। কিন্তু রাজ্য চায় যে তাদের সঙ্গে কথা বলে শ্রমিক ট্রেন পাঠানো হোক। এই নিয়ে মোদীর হস্তক্ষেপও দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

বন্ধ করুন