বাংলা নিউজ > ঘরে বাইরে > Pak Congratulates Modi: মোদীর জন্য পাকিস্তান থেকে এল এক লাইনের শুভেচ্ছা বার্তা! বিজেপির জয়ের ৬ দিন পর শরিফ কী জানালেন?

Pak Congratulates Modi: মোদীর জন্য পাকিস্তান থেকে এল এক লাইনের শুভেচ্ছা বার্তা! বিজেপির জয়ের ৬ দিন পর শরিফ কী জানালেন?

শেষমেশ পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের শুভেচ্ছা বার্তা। House/Handout via REUTERS/File Photo (via REUTERS)

ভোটের ফলাফলের ঠিক ৬ দিন পর এবার শেষমেশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য এল ইসলামাবাদের অভিনন্দন বার্তা। 

 

 

২০২৪ লোকসভা ভোটের ফলাফল ভারতে প্রকাশিত হয়েছে গত ৪ জুন। তারপর কেটে গিয়েছে ৬ দিন। মাঝে ৯ জুন প্রধানমন্ত্রী পদে শপথ পর পর তৃতীয়বারের জন্য নিয়েছেন নরেন্দ্র মোদী। সেই দিনই আবার টি ২০ বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়েছে ভারত। এরপর এল প্রধানমন্ত্রী পদে মোদীকে শুভেচ্ছা জানিয়ে পাকিস্তানের অভিনন্দন বার্তা।

ভোটের ফলাফলের ঠিক ৬ দিন পর এবার শেষমেশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য এল ইসলামাবাদের অভিনন্দন বার্তা। প্রতিবেশী দেশ পাকিস্তান শেষমেশ ভারতের ১৫ তম প্রধানমন্ত্রী পদে বসার জন্য সৌজন্যমূলক অভিনন্দন বার্তা পাঠাল। এর আগে, গত ৪ জুনের ফলাফলে বিজেপি দেশে এককভাবে সবচেয়ে বেশি আসন দখল করে অন্যদের তুলনায়। তবে ২৪০ টি আসন নিয়ে বিজেপি একা পার করতে পারেনি ম্যাজিক ফিগার। জোটের শরিকদের সমর্থনে এরপর পর পর তৃতীয়বারের জন্য এল এনডিএ সরকার। এরপর নরেন্দ্র মোদী শপথ গ্রহণ করেন ৯ জুন। তাঁর শপথের পর পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এক লাইনের একটি শুভেচ্ছা বার্তা সোশ্যাল মিডিয়ায় এক্স হ্যান্ডেলে পোস্ট করেন। সেখানে লেখা রয়েছে, ‘ ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য নরেন্দ্র মোদীকে অভিনন্দন।’

( Indian Diplomacy and Modi 3.0: মোদী ৩.০-এর সামনে বিশ্ব আঙিনায় পর পর গুরুত্বপূর্ণ কূটনৈতিক সমারোহ! লিস্ট একনজরে)

( Cabinet: ‘পদত্যাগ করছি, এমন মিডিয়া রিপোর্ট ভুল’, মোদী সরকারের মন্ত্রী সুরেশ গোপী ‘মন্ত্রিত্ব চাইনি’ মন্তব্যে দিলেন সাফাই)

 প্রসঙ্গত, গোটা ভোট পর্ব জুড়ে, পাকিস্তানকে ঘিরে বিজেপি নেতারা এবং প্রধানমন্ত্রী মোদী একাধিক মন্তব্য করেছেন। অমিত শাহের মন্তব্য বহুবার কাশ্মীর ইস্যু এসেছে। পাকিস্তান অধিকৃত কাশ্মীর নিয়ে হুঙ্কার দিয়েছেন অমিত শাহ। পাকিস্তান, চিনকে গর্জনের সুর এসেছে রাজনাথ সিংয়ের কণ্ঠেও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও পুলওয়ামা, পাকিস্তান ইস্যুতে সরব হন।এরপর ৪ জুন ভারতের মেগা ভোটপর্বের ফলাফল বের হয়। লোকসভা ভোটে বিজেপি ২৪০ আসন দখল করে। এরপর এনডিএ সরকার গড়ার পথে হাঁটতেই বহু দেশ থেকে এসেছে নরেন্দ্র মোদীর জন্য শুভেচ্ছা বার্তা। তবে পাকিস্তানের তরফে তখনও আসেনি কোনও মন্তব্য। শেষমেশ তা এল! উল্লেখ্য, পাকিস্তানের শুভেচ্ছা বার্তা এমন এক সময়ে এল, যার ঠিক আগের দিনই টি২০ বিশ্বকাপে পাকিস্তান ভারতের কাছে পরাজিত হয়েছে।

এদিকে, শুক্রবার সদ্য পাকিস্তান জানিয়েছে, তার সমস্ত প্রতিবেশীর সঙ্গে 'সহযোগিতামূলক বন্ধন' তারা চায়, এই প্রতিবেশীদের তালিকায় ভারতও রয়েছে। যদিও পাকিস্তানের বিদেশমন্ত্রকের দফতরের মুখপাত্রকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে কেন দেশটি নরেন্দ্র মোদীকে তাঁর নির্বাচনী জয়ের জন্য অভিনন্দন জানায়নি, তখন তিনি সেই প্রশ্ন এড়িয়ে গিয়েছেন বলে জানা গিয়েছে। পাকিস্তানের বিদেশমন্ত্রকের মুখপাত্র মুমতাজ জাহরা বালোচ বলেছেন, যে এটা ভারতের জনগণের অধিকার যে তাঁরা তাঁদের নিজস্ব নেতৃত্ব সম্পর্কে সিদ্ধান্ত নেবেন, ভারতের নির্বাচনী প্রক্রিয়া সম্পর্কে তার দেশ পাকিস্তানের কোনও বক্তব্য নেই।  

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

টসে জিতল Nepal , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| মেষ, বৃষ, কর্কট, মিথুনের মধ্যে আজ কারা লাকি! সোমবার ১৭ জুনের রাশিফল দেখে নিন পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.