বাংলা নিউজ > ঘরে বাইরে > 6 killed during Kite festival in Gujarat: গুজরাটে ঘুড়ি উৎসবে বিপত্তি! সুতোয় গলা কেটে ৩ শিশু-সহ মৃত ৬, আহত ১৭৬ জন

6 killed during Kite festival in Gujarat: গুজরাটে ঘুড়ি উৎসবে বিপত্তি! সুতোয় গলা কেটে ৩ শিশু-সহ মৃত ৬, আহত ১৭৬ জন

ঘুড়ির সুতোয় গলা কেটে মৃত্যু। প্রতীকী ছবি

এক শিশু বাবার সঙ্গে বাইকে করে যাচ্ছিলেন। সেই ঘুড়ির সুতোয় শিশুর গলা কেটে যায়। তাকে হাসপাতালে নিয়ে গিয়েও শেষ রক্ষা করা যায়নি। অন্য একটি ঘটনায় কিসমত নামের ৩ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার বিসনগর শহরে শিশুটি মায়ের সঙ্গে বাড়ি যাওয়ার সময় ঘুড়ির সুতোয় তার গলা কেটে যায়।

গুজরাটে রাজ্য জুড়ে চলছে উত্তরায়ণ উৎসব। আর সেই উৎসবে ঘুড়ি ওড়াতে গিয়ে ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। ঘুড়ির সুতোয় গলা কেটে মৃত্যু হল ৬ জনের। যার মধ্যে ৩ জন শিশু। এছাড়াও, ১৭৬ জন আহত হয়েছেন। ঘুড়ির সুতোয় কড়া মাঞ্জা দেওয়া ছিল। তার ফলে গলা কেটে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে ৬ জনের মৃত্যু হয়েছে। যাদের মৃত্যু হয়েছে তারা ছাদের ওপরে ছিলেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এক শিশু বাবার সঙ্গে বাইকে করে যাচ্ছিলেন। সেই সময় ঘুড়ির সুতোয় শিশুর গলা কেটে যায়। তাকে হাসপাতালে নিয়ে গিয়েও শেষ রক্ষা করা যায়নি। অন্য একটি ঘটনায় কিসমত নামের ৩ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার বিসনগর শহরে শিশুটি মায়ের সঙ্গে বাড়ি যাওয়ার সময় ঘুড়ির সুতোয় তার গলা কেটে যায়। শিশুটিকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

একইভাবে সাত বছর বয়সি ঋষভ ভার্মা নামে এক শিশু তার বাবা-মায়ের সঙ্গে একটি দোকানে ঘুড়ি কেনার পরে বাইকে করে যাচ্ছিল। তখন ঘুড়ির সুতোয় তার ঘাড় কেটে যায়। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। অন্যদিকে, ভদোদরা, কচ্ছ এবং গান্ধীনগর জেলায় একইভাবে ঘুড়ির সুতোয় গলা কেটে তিন জনের মৃত্যু হয়। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, শনি ও রবিবার ঘুড়ি ওড়ানোর সময় মোট ১৭৬ জন আহত হন। সবচেয়ে বেশি আহত হয়েছেন আমেদাবাদ জেলায় মানুষ। আহমেদাবাদে ঘুড়ির সুতোয় আহত হয়েছেন ৫৯ জন। এছাড়া ঘুড়ি ওড়াতে গিয়ে পড়ে গিয়ে আহত হয়েছে ১০ জন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন