বাংলা নিউজ > ঘরে বাইরে > মেঘালয়ের কয়লা খনিতে দুর্ঘটনা, মৃত অসমের ৬ শ্রমিক
ফাইল ছবি
ফাইল ছবি

মেঘালয়ের কয়লা খনিতে দুর্ঘটনা, মৃত অসমের ৬ শ্রমিক

  • কর্মীরা গর্ত খুঁড়ছিল কিন্তু আচমকা মেশিন ভেঙে যায়। ফলে প্রত্যেকেই একটি নালায় গিয়ে পড়ে যায় ও তাদের মৃত্যু হয়

মেঘালয়ের পূর্ব জৈন্তিয়া পর্বত জেলায় খনিতে দুর্ঘটনায় মৃত্য হল ছয় শ্রমিকের। বৃহস্পতিবার রাতে এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে তাঁদের। এরা সবাই অসমের বাসিন্দা বলে জানা গিয়েছে। ডেপুটি কমিশনার ই খারমালকি জানান যে দিয়েনশালালু জেলার কাছে এই দুর্ঘটনা হয়েছে। 

পুলিশ কর্তা জানান যে সব মিলিয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। ঘটনার বর্ণনা করে তিনি বলেন যে কর্মীরা গর্ত খুঁড়ছিল কিন্তু আচমকা মেশিন ভেঙে যায়। ফলে প্রত্যেকেই একটি নালায় গিয়ে পড়ে যায় ও তাদের মৃত্যু হয়। এখনও পর্যন্ত পাঁচজনকে শনাক্ত করা হয়েছে ও তাদের পরিবারকে খবর দেওয়া হয়েছে। এই সব শ্রমিকরা সবাই পড়শি রাজ্য অসম থেকে এসেছিলেন বলে জানা গিয়েছে। ময়নাতদন্তের জন্য শরীরগুলিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

তবে মৃত শ্রমিকরা কয়লার খনিতে কাজ করছিলেন না পাথর ভাঙার কাজে রত ছিলেন, সেটা এখনও জানা যায়নি। পুলিশ জানিয়েছে যে গর্তটা খুঁড়ছিল শ্রমিকরা, তার মধ্যে কোনও কয়লা ছিল না। কোন সংস্থার জন্য এই কর্মীরা কাজ করছিলেন, সেটা এখনও জানা যায় নি। তবে আইনানুগ মামলা দায়ের করা হয়েছে। ২০১৮ সালে মেঘালয়ের এই জেলাতেই একটি কয়লা খনিতে দুর্ঘটনা হয়। সেখানে জলে ডুবে মৃত্যু হয় ১৫ জনের।

বন্ধ করুন