বাংলা নিউজ > ঘরে বাইরে > Threat Letter to Rahul Gandhi & Kamal Nath: রাহুল গান্ধী ও কমল নাথকে খুনের হুমকি, গ্রেফতার বৃদ্ধ, NSA-র অধীনে মামলা

Threat Letter to Rahul Gandhi & Kamal Nath: রাহুল গান্ধী ও কমল নাথকে খুনের হুমকি, গ্রেফতার বৃদ্ধ, NSA-র অধীনে মামলা

রাহুল গান্ধী ও কমল নাথ  (HT_PRINT)

ধৃত বৃদ্ধর নাম দয়াসিং ওরফে ঐশিলাল ঝাম। জানা গিয়েছে, গতবছর নভেম্বরে 'ভারত জোড়ো' যাত্রা চলাকালীন দুই নেতাকে খুনের হুমকি দিয়ে চিঠি পাঠিয়েছিলেন দয়াসিং। ইন্দোরের একটি মিষ্টির দোকানে হুমকির চিঠি পাঠানো হয়েছিল। ১৯৮৪ সালের শিখ বিরোধী দাঙঅগার প্রেক্ষিতে এই হুমকির চিঠি পাঠানো হয়েছিল।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও কমল নাথকে খুনের হুমকি দিয়ে চিঠি পাঠানোর অভিযোগে মধ্যপ্রদেশের ইন্দোর থেকে গ্রেফতার হলেন এক বৃদ্ধ। ধৃতের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে মামলা রুজু করা হয়েছে। ধৃত বৃদ্ধর নাম দয়াসিং ওরফে ঐশিলাল ঝাম। বয়স ৬০ বছর। জানা গিয়েছে, গতবছর নভেম্বরে 'ভারত জোড়ো' যাত্রা চলাকালীন দুই নেতাকে খুনের হুমকি দিয়ে চিঠি পাঠিয়েছিলেন দয়াসিং। ইন্দোরের একটি মিষ্টির দোকানে হুমকির চিঠি পাঠানো হয়েছিল। ১৯৮৪ সালের শিখ বিরোধী দাঙঅগার প্রেক্ষিতে এই হুমকির চিঠি পাঠানো হয়েছিল।

গতবছর ২৭ নভেম্বর ইন্দোরে প্রবেশ করেছিল রাহুল গান্ধীর পদযাত্রা। পরদিন সেই পদযাত্রা উজ্জয়নে প্রবেশ করে। রাহুল গান্ধীর সঙ্গে পদযাত্রায় সামিল হয়েছিলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথও। এই সময়ই দয়াসিং কমল নাথ এবং রাহুল গান্ধীকে খুনের হুমকি দিয়ে চিঠি পাঠান। সেই ঘটনার তদন্তে নামে পুলিশ। দীর্ঘ কয়েকমাস পর অবশেষে অভিযুক্তকে গ্রেফতার করতে সক্ষম হয় ইন্দোর পুলিশ। অপরাধ দমন শাখার ডিসিপি নিমিষ আগরওয়াল জানান, দয়াসিং ট্রেনে করে পালানোর চেষ্টা করছিলেন। সেই সময় পুলিশ তাঁকে গ্রেফতার করে।

এই বিষয়ে নিমিষ আগরওয়াল বলেন, 'জেলা প্রশাসন আদেশ জারি করেছে। সেই অনুযায়ী দয়াসিংকে জাতীয় নিরাপত্তা আইনের অধীনে জেলে পাঠানো হবে। কেন তিনি এই চিঠি পাঠিয়েছেন তা স্পষ্ট নয়। বিস্তারিত জানতে তদন্ত চলছে।' এর আগে দয়াসিং চিঠি পাঠিয়ে দাবি করেছিলেন, মধ্যপ্রদেশের ইন্দোরে যখন 'ভারত জোড়ো' যাত্রা প্রবেশ করবে তখন এক ভয়াবহ বোমা বিস্ফোরণে খুন করা হবে রাহুল গান্ধী ও কমল নাথকে। উল্লেখ্য, রাহুল গান্ধীর পদযাত্রা চলাকালীন কংগ্রেসের তরফে একাধিকবার নিরাপত্তায় গাফিলতির অভিযোগ করা হয়েছিল। পরবর্তীতে রাহুল গান্ধী দাবি করেন, জম্মু ও কাশ্মীরে 'ভারত জোড়ো' যাত্রা চলাকালীন তিনি জঙ্গিদের দেখেছিলেন ভিড়ের মধ্যে। এরও আগে বিজেপি শাসিত মধ্যপ্রদেশে রাহুল গান্ধীকে খুন করার হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছিল। যে ঘটনায় মধ্যপ্রদেশ সরকার ও প্রশাসনের ওপর চাপ সৃষ্টি করেছিল হাত শিবির।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

বাংলাটা ঠিক আসে না?তৃণমূলের চার এমপি শপথ নিলেন ইংরেজিতে, সেনাপতি লিখলেন জয় বাংলা সংবিধানের কপি হাতে সাংসদ পদে লোকসভায় শপথ রাহুলের, কণ্ঠে কোন স্লোগান? জাহিরের সোহাগে মিশে সোনাক্ষীর আদর, একে অপরকে কাছে পেয়ে প্রেমে ডুব নব-দম্পতির নেন ১৪ কোটির খোরপোশ ও একটি বাংলো, মোট কত সম্পত্তির মালিক করিনার বোন করিশ্মা? বসিরহাটের সাংসদ হাজি নুরুলের বিরুদ্ধে মামলা, কলকাতা হাইকোর্টে বিজেপির রেখা ভিক্টোরিয়া মেট্রো স্টেশন আসছে এবার! তৈরি হচ্ছে ‘ডি’ ওয়াল, মাটির কত নীচে নামবেন? মমতার ধমকের পরেই ঝকঝক করছে ফুটপাত, কতদিন থাকবে এমন? পুলিশের পাশে দাঁড়াল ইউনিয়ন আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য ভালো থাকবে কি? জানুন ২৬ জুনের রাশিফল বিগ বস-এ রণবীর,এরই মাঝে মুক্তি পেল 'অ্যক্সিডেন্ট অর কনস্পিরেসি গোধরা'র ট্রেলার এবারের টি২০ বিশ্বকাপে ভারতকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত, দেখে নিন কীভাবে?

T20 WC 2024

ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন অভিমানী রিয়ান 'এত তাড়াতাড়ি সুযোগ পাব ভাবিনি',জিম্বাবোয়ে সফরে সুযোগ পেয়ে ঘোর কাটছে না নীতীশের একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.