বাড়ি > ঘরে বাইরে > কলকাতার আদি বাসিন্দা প্রবীণ অধ্যাপিকাকে শ্বাসরোধ করে খুন দেরাদুনে
দেরাদুনে অধ্যাপিকা পুতুল ঘোষের বাড়ি। ছবি সৌজন্য : হিন্দুস্তান টাইমস
দেরাদুনে অধ্যাপিকা পুতুল ঘোষের বাড়ি। ছবি সৌজন্য : হিন্দুস্তান টাইমস

কলকাতার আদি বাসিন্দা প্রবীণ অধ্যাপিকাকে শ্বাসরোধ করে খুন দেরাদুনে

  • মৃত ওই বৃদ্ধা উচ্চশিক্ষিত এবং অত্যন্ত দক্ষ ছিলেন। তিনি প্রায়শই পেশাদার ভ্রমণ এবং বিভিন্ন শিবিরে বক্তৃতা দিতে বিদেশে যেতেন।

কল্যাণ দাস

দেরাদুনে খুন কলকাতার আদি বাসিন্দা ৬৬ বছরের এক বৃদ্ধা। পুলিশ জানিয়েছে, বুধবার ভোরে দেরাদুনের দইওয়ালা এলাকায় অজ্ঞাতপরিচয় এক আততায়ীর হাতে খুন হয়েছেন অবসরপ্রাপ্ত ওই অধ্যাপিকা। মৃতের নাম পুতুল ঘোষ। কলকাতার বাসিন্দা ওই বৃদ্ধা বহু বছর ধরেই দেরাদুনে একা থাকেন।

ঘটনাস্থল পর্যবেক্ষণ করে দইওয়ালা থানার পুলিশ আধিকারিক মহাবীর সিং রাওয়াত জানিয়েছেন, সম্ভবত ঘটনাটি রাতে ঘটেছে। কারণ, বুধবার সকাল ৭টা নাগাদ স্থানীয় একজন পুলিশকে ব্যাপারটি জানান। এর পরই দ্রুত ঘটনাস্থলে পৌঁছে তদন্ত শুরু করে পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, বাড়ির পিছনের একটি জানালা দিয়ে ঘরে ঢুকে ওই বৃদ্ধাকে শ্বাসরোধ করে খুন করেছে অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তি।

এদিকে, তদন্তকারী আর এক পুলিশ আধিকারিক নিজের নাম–পরিচয় গোপন রেখে জানিয়েছেন, মৃত ওই বৃদ্ধা উচ্চশিক্ষিত এবং অত্যন্ত দক্ষ ছিলেন। তিনি প্রায়শই পেশাদার ভ্রমণ এবং বিভিন্ন শিবিরে বক্তৃতা দিতে বিদেশে যেতেন। দেরাদুনের কিছু শিক্ষা প্রতিষ্ঠানেও তিনি বক্তৃতা দিতেন বলে জানা গিয়েছে।

বন্ধ করুন